× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ২৪ অক্টোবর ২০১৮, বুধবার
জাতীয় ক্রিকেট লীগ

তিন সেঞ্চুরিতে রাজশাহী ও ঢাকা মেট্রোর দাপট

খেলা

স্পোর্টস ডেস্ক | ১০ অক্টোবর ২০১৮, বুধবার, ৯:২১

জাতীয় ক্রিকেট লীগের (এনসিএল) দ্বিতীয় রাউন্ডে চালকের আসনে রাজশাহী বিভাগ ও ঢাকা মেট্রো। গতকাল টিয়ার-১ ম্যাচে রংপুরের বিপক্ষে ২৬৮ রানের লিড নিয়ে দ্বিতীয় দিন শেষ করে স্বাগতিক রাজশাহী। ৩১১ রানের ওপেনিং জুটি গড়েন নাজমুল হোসেন শান্ত (১৭৩) ও মিজানুর রহমান (১৬৫)। জুনায়েদ সিদ্দিকী ৩৯ ও ফরহাদ হোসেন ২৬ রানে অপরাজিত থাকেন। আর প্রথম ইনিংসে রংপুরের ১৫১ রানের জবাবে রাজশাহীর সংগ্রহ দাঁড়ায় ৪১৯/২। ঢাকা মেট্রোর হয়ে আবারো নজর কাড়লেন তরুণ ওপেনার সাদমান ইসলাম। প্রথম রাউন্ডে ১৫৭ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হন তিনি। এবার তার সামনে ডাবল সেঞ্চুরির হাতছানি।
ফতুল্লায় দ্বিতীয় স্তরের ম্যাচে ঢাকা বিভাগের বিপক্ষে ১৮৬ রানে অপরাজিত থাকেন সাদমান। সঙ্গী মেহরাব হোসেন জুনিয়র (৩৭*)। মাত্র ১ রানের জন্য অর্ধশতক মিস করেন মোহাম্মদ আশরাফুল (৪৯)। মেট্রোর দলীয় সংগ্রহ দাঁড়ায় ৩১২/৪। এর আগে স্পিনার আরাফাত সানির ৭ উইকেটের কীর্তিতে ২০৬ রানে শেষ হয় ঢাকা বিভাগের প্রথম ইনিংস। এদিকে, টিয়ার-১ এর বরিশাল-খুলনা ম্যাচটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়ে উঠেছে। নিজ মাঠে বরিশাল বিভাগের ২৯৯ রানের জবাবে ৬ উইকেটে ১৯৯ রান করেছে খুলনা বিভাগ। ৪৬ রানে অপরাজিত থাকেন জিয়াউর রহমান। মোহাম্মদ মিঠুন ৭২, সৌম্য সরকার ৩৩ ও প্রথম রাউন্ডের জোড়া সেঞ্চুরিয়ান তুষার ইমরান ৩১ রান করেন। ২৬৬/৮ সংগ্রহ নিয়ে দ্বিতীয় দ্বিতীয় দিন শুরু করা বরিশালের সর্বোচ্চ রান সংগ্রাহক নুরুজ্জামান (৭৪)। বৃষ্টির কারণে কক্সবাজারে চট্টগ্রাম-সিলেট ম্যাচে দ্বিতীয় দিনে একটি বলও গড়ায়নি। প্রথম দিনে সাদিকুর রহমানের (১০৬) সেঞ্চুরিতে ৯ উইকেটে ২৮২ রান করে চট্টগ্রাম বিভাগ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর