× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১১ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার

সুখবর দিলেন সাকিব

খেলা

স্পোর্টস ডেস্ক | ১০ অক্টোবর ২০১৮, বুধবার, ৯:২১

সাকিব আল হাসানের কনিষ্ঠ আঙুলের সংক্রমণে যে দুশ্চিন্তার মেঘ জমেছিল, সেটি ধীরে ধীরে সরে যাচ্ছে। বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের জন্য সুসংবাদ, সাকিবের আঙুলের চোট নিয়ে আপাতত দুশ্চিন্তার কিছু নেই। মেলবোর্নের হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসক গ্রেগ হয়ের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন সাকিব। গতকাল সব পরীক্ষা-নিরীক্ষার ফল হাতে পান সাকিবের চিকিৎসক। ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণ শেষে চিকিৎসকদের রিপোর্ট দেখে সাকিব নিজেই সুখবর দিয়েছেন। সংবাদমাধ্যমকে বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক বলেন, ‘রিপোর্ট ভালো এসেছে। ইনফেকশন নিয়ন্ত্রণে রয়েছে। তবে পুরোপুরি সেরে উঠতে সময় লাগবে।’ মেলবোর্নে আরো কিছুদিন থাকতে হবে সাকিবকে।
অ্যান্টিবায়োটিক ইনজেকশন দেয়া শেষ হলে পরবর্তী করণীয় ঠিক করবেন চিকিৎসক। সাকিবকে সবচেয়ে বেশি স্বস্তি দিচ্ছে, আঙুলের চামড়া উঠতে শুরু করেছে। উন্নতিও চোখে পড়ার মতো। তবে তিন মাসের আগে ব্যাট ধরা নিষেধ। এই সময়ে ব্যথা পুরোপুরি চলে গেলে অস্ত্রোপচার নাও লাগতে পারে। আর ব্যথা থেকে গেলে অস্ত্রোপচার করানো লাগতে পারে। সব ঠিক থাকলে আগামী সপ্তাহে দেশে ফিরে পুনর্বাসন প্রক্রিয়া শুরু করবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। গত জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আঙুলে চোট পান তিনি। সবশেষ এশিয়া কাপে সেটি মারাত্মক আকার ধারণ করে। আঙুল ফুলে যায়। আঙুলের সংক্রমণ বড় দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়ায়। কারণ, হাড়ে সংক্রমণ ছড়ালে তার কবলে পড়বে হাত। আর সংক্রমণ ভালো না হলে অস্ত্রোপচার করানো সম্ভব নয়। টুর্নামেন্টের মাঝপথেই দেশে ফিরতে হয় সাকিবকে। প্রাথমিক চিকিৎসা নিয়ে ছুটে যান অস্ট্রেলিয়ায় চিকিৎসক গ্রেগ হয়ের কাছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর