× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা
ঢাকা, ১৬ অক্টোবর ২০১৮, মঙ্গলবার

সতর্ক আওয়ামী লীগ মাঠে থাকবে

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার | ১০ অক্টোবর ২০১৮, বুধবার, ১০:০৫

একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে ঘিরে সতর্ক আওয়ামী লীগ। রাজধানীসহ দেশের কোথাও রায়কে কেন্দ্র করে বিএনপি বা অন্য কোনো দল অরাজকতা বা বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করলে তা প্রতিহতের প্রস্তুতি নিয়ে রেখেছে দলটি। গতকাল 
সকাল থেকে দলের পক্ষ থেকে বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের কাছে সতর্ক থাকার বার্তা পৌঁছে দেয়া হয়েছে। বিশেষ করে রাজধানী ও আশেপাশের এলাকার নেতাকর্মীদের সতর্ক থাকতে বলা হয়েছে। এরই অংশ হিসেবে গতকাল বিকাল থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় আওয়ামী লীগের উদ্যোগে মিছিল ও ছোট ছোট সমাবেশ হয়েছে।

আওয়ামী লীগের নেতারা জানিয়েছেন, আজ সকাল থেকে তারা রাজধানীর বিভিন্ন এলাকায় অবস্থান নেবে। রায়কে ঘিরে কেউ যেনো বিশৃঙ্খলা করতে না পারে সে বিষয়ে পদক্ষেপ নেয়া হবে। বিশেষ করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে এ নিয়ে সহায়তা করা হবে।
এ প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিষয়টি নিয়ে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে রয়েছে। রায় নিয়ে বিএনপি সহিংসতা, নাশকতার চেষ্টা করলে ছাড় দেয়া হবে না। গতকাল রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে আল-রিয়াদ এক্সপ্রেস বাসের যাত্রা উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। ওবায়দুল কাদের বলেন, বিএনপি এটাকে নিয়ে যদি কোনো সমস্যা তৈরি করতে চায়, যদি সহিংসতা ও নাশকতা করতে চায়, তাতে কোনো প্রকার ছাড় দেয়া হবে না। আইনপ্রয়োগকারী সংস্থা কঠোর অবস্থানে আছে। আমরা জানি এই মামলার রায় নিয়ে তারা এখন থেকে বড় ধরনের নাশকতা ও সহিংসতার পরিকল্পনা নিচ্ছে।

তিনি বলেন, তারা ভুলে গেছে, এটা ২০১৪ সাল নয়, এখন ২০১৮ সাল। যেকোনো অপচেষ্টা হলে জনগণ প্রতিরোধ করবে, আমাদের লাগবে না। সহিংস পরিস্থিতিতে যা করার দরকার আইনপ্রয়োগকারী সংস্থা তা করবে। ২০১৪ সালের ২১শে আগস্ট গ্রেনেড হামলার জন্য বিএনপিকে দায়ী করে কাদের বলেন, সবাই জানে এর মাস্টারমাইন্ড হচ্ছে হাওয়া ভবন, তারেক জিয়া। এখন সত্যকে আড়াল করে লাভ নেই। তারপরও আমরা এই ব্যাপারে রায়ের আগে কোনো কমেন্ট করতে চাই না। কিন্তু ন্যায় বিচার যেন আমরা পাই। আমরা ন্যায় বিচার প্রত্যাশা করি আদালতে। তিনি বলেন, আমি নিজেও তো এই হামলায় আহত হয়েছি। আমাদের নেত্রীর একটা কানের শ্রবণশক্তি চলে গেছে। আইভি রহমানসহ ২৪ জনের প্রাণের প্রদীপ চিরদিনের মতো নিভে গেছে।

সতর্ক অবস্থানে থাকার বার্তা: গতকাল সকাল থেকে এসএমএস ও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় নেতাকর্মীদের কাছে সতর্ক থাকার বার্তা দেয়া হয়েছে। দলের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপের পক্ষ থেকে পাঠানো বার্তায় বলা হয়েছে আগামীকাল ১০ই অক্টোবর ২১শে আগস্ট গ্রেনেড মামলার রায়। এই রায়কে কেন্দ্র করে সারা দেশে যাতে বিএনপি-জামায়াত নাশকতা চালাতে না পারে সে জন্য সবাইকে সতর্ক থাকার জন্য আহ্বান জানানো যাচ্ছে। দলের এ ধরনের আহ্বানের পরই রাজধানীর বিভিন্ন ওয়ার্ডে আওয়ামী লীগের পক্ষ থেকে মিছিল বের করা হয়। এসব মিছিলে নৌকার পক্ষে স্লোগান দেয়া হয়। একই কর্মসূচি আজ সকাল থেকে বিভিন্ন এলাকায় পালন করা হবে বলে দলটির পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে রায়কে ঘিরে ১৪ দলের শরিক দলগুলোকেও সতর্ক থাকতে বলা হয়েছে। ১৪ দলের সর্বশেষ বৈঠকে রায়ের বিষয়ে আলোচনা হয়। ওই বৈঠক থেকে রায়ের দিন নেতাকর্মীদের সতর্ক থাকার নির্দেশনা দেয়া হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর