× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ২০ অক্টোবর ২০১৮, শনিবার
আলাপন

‘চলচ্চিত্রের অস্থিরতা কমাতে প্রযোজক সমিতির নেতৃত্ব প্রয়োজন’

বিনোদন

কামরুজ্জামান মিলু | ১০ অক্টোবর ২০১৮, বুধবার, ৯:২৬

চিত্রনায়ক সাইমন সাদিক। এ পর্যন্ত বেশকিছু চলচ্চিত্রে বিভিন্ন রুপে দর্শকের সামনে হাজির হয়েছেন। কোনো ছবিতে সফলতা পেয়েছেন আর কোনোটায় খুব একটা পান নি। তবে হার মানেন নি তিনি। আসছে ১২ই অক্টোবর শাহীন সুমন পরিচালিত ‘মাতাল’ নামের নতুন ছবি মুক্তি পাবে সাইমনের। এ ছবিতে তার বিপরীতে নবাগত মুখ অধরা খান অভিনয় করেছেন। একই তারিখে ‘নায়ক’, ‘মেঘকন্যা’, ‘আসমানি’ নামের আরো তিনটি ছবি মুক্তি পাবে বলে জানা যায়। একই তারিখে এত ছবি মুক্তির বিষয়টি একদমই মানতে পারেন না সাইমন।
তিনি বলেন, আমার অভিনীত এবং মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত সবশেষ ‘জান্নাত’ ছবিটি মুক্তি পায়। এ ছবিটি দর্শকরা পছন্দ করেছে। এবার ‘মাতাল’ নামের ছবিটি মুক্তি পেতে যাচ্ছে। শাহীন সুমন ভাইয়ের সঙ্গে এটি আমার প্রথম কাজ হয়েছে। অনেক হিট ছবির নির্মাতা তিনি। ছবিটিও ভালো হয়েছে। তবে একই দিনে এত ছবি মুক্তি ব্যবসায়িক দিক দিয়ে ক্ষতি বলে মনে করি আমি। একই তারিখে এত ছবি মুক্তির বিষয়টি আমি সঠিক মনে করি না। কেউ হল সংকটে পড়বে, আবার ব্যবসায়িকভাবে কোনো ছবি এ কারণে ক্ষতিগ্রস্থ হোক ব্যক্তিগতভাবে এটা আমি চাই না। সাইমন আরো বলেন, চলচ্চিত্রে প্রযোজক সমিতির নেতৃত্বের অভাব বোধ করছি। প্রযোজকদের সংগঠন নেই এখন। দীর্ঘদিন প্রযোজক সমিতির নির্বাচন হচ্ছে না। আর সঠিক নেতৃত্বের অভাবে সমস্যা বেশি হচ্ছে। বর্তমানে চলচ্চিত্রের অস্থিরতা কমাতে প্রযোজক সমিতির নেতৃত্ব প্রয়োজন। মুক্তি পেতে যাওয়া ‘মাতাল’ ছবিটি শুক্রবারে বড় পরিসরে মুক্তি পেতে যাচ্ছে। এ ছবির কাহিনী কেমন জানতে চাইলে সাইমন বলেন, ছবির কাহিনীতে দেখা যাবে কেউ ক্ষমতায় মাতাল, কেউ প্রেমে মাতাল। একটি অ্যাকশন ঘরানার ছবি এটি। একেক জনের লক্ষ্য থাকে একেক রকম, সকলে সেই লক্ষ্য পূরণে জয়ী হতে চায়। প্রেমের জন্য শুধু না, বেঁচে থাকার জন্য কতটা মাতাল হতে পারে একজন মানুষ সেই বিষয়টিও দর্শক দেখতে পাবে। এটা আমার অভিনীত ২১তম ছবি। সাইমন অভিনীত মুক্তিপ্রাপ্ত ছবিগুলোর মধ্যে ‘জ্বী হুজুর’, ‘পোড়ামন’, ‘এর বেশি ভালোবাসা যায় না’, ‘স্বপ্নছোঁয়া’, ‘চুপি চুপি প্রেম’, ‘ব্ল্যাকমানি’, ‘অ্যাকশন জেসমিন’, ‘অজান্তে ভালোবাসা’, ‘পুড়ে যায় মন’, ‘চোখের দেখা’, ‘তুই আমার’, ‘মায়াবীনি’, ‘খাসজমিন’, ‘জান্নাত’সহ বেশকিছু ছবি মুক্তি পেয়েছে। সামনেই ঢাকায় মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘আনন্দ অশ্রু’ ছবির কাজ আবারো শুরু করতে যাচ্ছেন সাইমন। এ ছবি নিয়ে তিনি বলেন, এরইমধ্যে ছবিটির অর্ধেক কাজ শেষ হয়েছে। ঢাকা ও পুবাইলে এ ছবির বাকি কাজ ১৩ই অক্টোবর থেকে শুরু হবে। ছবির কাহিনীতে দর্শকরা নিটোল প্রেমের গল্প দেখতে পাবেন। সামাজিক ও সাংসারিক টানাপোড়নের গল্পও থাকবে। এক কথায় গ্রামবাংলার প্রেমের ছবি হবে এটি। ছবিতে আমার বিপরীতে মাহি অভিনয় করছেন। ২৫ দিন টানা এ ছবির কাজ করে বদিউল আলম খোকন ভাইয়ের পরিচালনায় ‘আমার মা আমার বেহেশত’ ছবির বাকি কাজ শুরু করব। এ ছবির গল্পও দর্শকদের আকৃষ্ট করবে। ভিন্ন ভিন্ন গল্পের বেশকিছু ছবি নিয়ে হাজির হচ্ছেন সাইমন। দর্শকরা যেন তার অভিনীত ছবিতে একঘেয়ামি গল্প না দেখেন সেই চেষ্টাই প্রতিনিয়ত করছেন এই চিত্রনায়ক। এদিকে শফিক হাসানের ‘বাহাদুরি’ এবং শওকাতের ‘নদীর বুকে চাঁদ’ ছবি দুটিও মুক্তির অপেক্ষায় রয়েছে সাইমনের। ছবি দুটি আগামী বছরের শুরুতে মুক্তি পাবে। সবশেষে সাইমন বলেন, শাহীন সুমন ভাইয়ের ‘মাতাল’ ছবিটি এ বছরে আমার অভিনীত শেষ ছবি হয়তো। কারণ সামনে জাতীয় নির্বাচন। এরমধ্যে আর কোনো ছবি মুক্তি না পাওয়ার সম্ভাবনা বেশি। তাই দর্শকদের ‘মাতাল’ ছবিটি দেখার অনুরোধ রইলো। আশা করি, ছবিটি তারা পছন্দ করবেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর