× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১১ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার

বিশ্বকাপে বাংলাদেশ নারী দলে যারা আছেন

খেলা

স্পোর্টস ডেস্ক | ১০ অক্টোবর ২০১৮, বুধবার, ১:১৬


ওয়েস্ট ইন্ডিজে নভেম্বরে শুরু হতে যাওয়া মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে দল ঘোষণা করেছে বাংলাদেশ। সালমা খাতুনকে অধিনায়ক করে ১৫ সদস্যের দলের বাইরে স্ট্যান্ডবাই তালিকায় আছেন চারজন। দেশের মাটিতে পাকিস্তানের বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি সিরিজের দল ছিল ১৮ সদস্যের। সেখান থেকে ১৫ জনকে রাখা হয়েছে। মূল দল থেকে বাদ পড়েছেন শারমিন সুলতানা, সুরাইয়া আজমিন ও মুর্শিদা খাতুন। শায়লা শারমিন ও সুলতানা খাতুনের সঙ্গে অপেক্ষমান তালিকায় রয়েছেন শারমিন সুলতানা ও সুরাইয়া। আগামী ৯ই নভেম্বর নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ষষ্ঠ আসরের পর্দা উঠবে। প্রথম দিনেই বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে মোকাবিলা করবে বাংলাদেশ।
‘এ’ গ্রুপের বাকি তিন দল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। ১০ দলের আসরে ‘বি’ গ্রুপে রয়েছে গতবারের রানার্সআপ অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও আয়ারল্যান্ড। মূল প্রতিযোগিতার আগে আয়ারল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে দুইটি প্রস্তুতি ম্যাচ (৪ ও ৬ই নভেম্বর) খেলবে সালমার দল। এ বছর এশিয়া কাপ জয়ের পর নারী বিশ্ব টি-টোয়েন্টির বাছাইপর্বে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে বাংলাদেশ নারী ক্রিকেট দল।
বাংলাদেশ নারী দল: সালমা খাতুন (অধিনায়ক), রুমানা আহমেদ, জাহানারা আলম, ফারজানা হক, খাদিজাতুল কুবরা, ফাহিমা খাতুন, আয়েশা রহমান, শামীমা সুলতানা, নাহিদা আক্তার, পান্না ঘোষ, রিতু মনি, সানজিদা ইসলাম, নিগার সুলতানা, লতা মন্ডল, মোসাম্মত শারমিন আক্তার সুপ্তা।
স্ট্যান্ডবাই: শামীমা সুলতানা, সুরাইয়া আজমিন, শায়লা শারমিন, সুলতানা খাতুন।
গ্রুপ পর্বে বাংলাদেশের ম্যাচ সূচি:
৯ই নভেম্বর - বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ
১২ই নভেম্বর - বাংলাদেশ বনাম ইংল্যান্ড
১৪ই নভেম্বর - বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা
১৮ই নভেম্বর - বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকা

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
মকবুল হোসেন
১০ অক্টোবর ২০১৮, বুধবার, ১১:৫৩

নারী দেড় ক্রিকেট শতকরা দশমিক ০.০০০০০১% লোক ও দেখেন না। সুতরাং এসব খবর দিয়ে অযথা পত্রিকার পাতা নষ্ট করবেন না

অন্যান্য খবর