× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা
ঢাকা, ১৬ অক্টোবর ২০১৮, মঙ্গলবার

আমরা ন্যায় বিচার পাইনি

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১০ অক্টোবর ২০১৮, বুধবার, ১:২৮

২১শে আগষ্টের গ্রেনেড হামলায় ন্যায় বিচার নিশ্চিত হয়নি বলে দাবি করেছেন বিএনপির আইনজীবি এডভোকেট সানাউল্লাহ মিয়া। বলেন, এই মামলার রায়ে আমরা সন্তুষ্ট না, আমরা ন্যায় বিচার পাইনি।
তিনি বলেন, মুফতি হান্নানকে ৪০০ দিন রিমান্ডে রেখে যে জবানবন্দি দিয়েছে, সেই জবানবন্দি প্রত্যাহার করে বলেছে, তারেক রহমান ও বিএনপি নেতাদের সঙ্গে তার কখনো দেখাই হয়নি। অথচ আজকে অন্যায়ভাবে, বেআইনিভাবে তারেক রহমানকে যাবজ্জীবন দেয়া হয়েছে, বিএনপির নেতাদেরকে এই মামলায় মৃত্যুদন্ডসহ বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে।
তিনি বলেন, তারেক রহমান বাংলাদেশে ফিরে এলে আমরা অবশ্যই এই মামলায় আপিল করব, তারেক রহমানসহ বিএনপি নেতারা নির্দোষ প্রমাণিত হবেন। আমরা আশা করেছিলাম তারেক রহমানসহ বিএনপি নেতারা এই মামলায় খালাস পাবেন।
সানাউল্লাহ মিয়া বলেন, বিএনপি আমলে যে তদন্ত হয়েছে, সেই তদন্তের ওপর ভিত্তি করে মুফতি হান্নানকে গ্রেপ্তার করেছে। সেই তদন্তের ভিত্তিতেই এই মামলার সাক্ষী করা হয়েছে। কোন সাক্ষী বলেনি, তারেক রহমানসহ বিএনপির নেতারা ষড়যন্ত্র করেছে।  অথচ তারেক রহমানসহ বিএনপি নেতাদেরকে অন্যায়ভাবে সাজা দেয়া হয়েছে।
তিনি বলেন, তারা কোন ধরনের অন্যায় করেনি। এই দেশের জন্য গণতন্ত্রের জন্য তারেক রহমান আজীবন সংগ্রাম করে যাচ্ছেন। তিনি বলেন, তারেক রহমান দেশে ফিরে আসলে অবশ্যই এই রায়ের বিরুদ্ধে আপিল করবেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
ওমর ফারুক
১০ অক্টোবর ২০১৮, বুধবার, ৬:২৮

যেদেশের প্রধান বিচারপতি বিচার বঞ্চিত সে দেশে ন্যায় বিচার আশা করা বৃথা

অন্যান্য খবর