× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ১৯ অক্টোবর ২০১৮, শুক্রবার

ময়মনসিংহ পৌরসভায় মশক নিধন অভিযান

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে | ১১ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার, ৮:৫৯

ময়মনসিংহ পৌরসভার মাসব্যাপী মশক নিধন অভিযান চলছে। পৌরবাসীর কষ্ট লাগবে ময়মনসিংহ পৌরসভার প্রশংসীয় উদ্যোগ শহরবাসীর মাঝে সাড়া পড়েছে। সেপ্টেম্বরের শেষ সপ্তাহে নগরীতে শুরু হওয়া এ অভিযান চলবে অক্টোবর মাসের শেষ সপ্তাহ পর্যন্ত। মেয়র ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ইকরামুল হক টিটু অতি সমপ্রতি এ অভিযানের উদ্বোধন করেন। মশক নিধন কার্যক্রম এবং ডেঙ্গু ও চিকনগুনিয়া রোগ প্রতিরোধে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেছেন মেয়র মোঃ ইকরামুল হক টিটু। পৌরসভার স্বাস্থ্য বিভাগের উদ্যোগে শুরু হওয়া মশক নিধন এবং ডেঙ্গু ও চিকনগুনিয়া রোগ প্রতিরোধে সচেতনতা বৃদ্ধি কার্যক্রমের আওতায় প্রতিদিনই নগরীর ওয়ার্ডগুলোয় অভিযান চলছে। পৌরসভার মেডিকেল অফিসার ডা. এইচ কে দেবনাথ, স্যানিটারি ইন্সপেক্টর দীপক মজুমদার ও কনজারভেন্সি ইন্সপেক্টর মোহাম্মদ মহব্বত আলী সার্বক্ষণিক এ কার্যক্রম মনিটরিং করছেন। প্রতিদিন ২২ জন স্প্রে ম্যান, সুপারভাইজারসহ মোট ৩০ জন মশা নিধনে কাজ করে যাচ্ছেন।
মেয়র মো. ইকরামুল হক টিটু পৌরবাসীর সার্বিক সহযোগিতা কামনা করে বলেন সুন্দরভাবে বেঁচে থাকতে হলে স্বাস্থ্যকে রক্ষা করতে হবে। এ জন্য রোগ-ব্যাধি প্রতিরোধ করতে হবে। মশার কামড়ে ডেঙ্গু জ্বর ও চিকনগুনিয়া হয়ে থাকে। ডেঙ্গু ও চিকনগুনিয়া থেকে বাঁচতে হলে পরিবেশকে সুন্দর রাখার পাশাপাশি ব্যাপক প্রচারণা চালাতে হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর