× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ২৪ অক্টোবর ২০১৮, বুধবার
দুবাই টেস্ট

শেষদিনে ম্যাচ বাঁচানোর লড়াই অস্ট্রেলিয়ার

খেলা

স্পোর্টস ডেস্ক | ১১ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার, ৯:১৭

চার বছর আগে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে পাকিস্তানের দেয়া ৪৩৮ রান তাড়া করতে নেমে মাত্র ২১৬ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। আর এই ভেন্যুতেই নিজেদের দ্বিতীয় টেস্টে আরেকটি পরীক্ষার সামনে অজিরা। গতকাল ৪৬২ রানের টার্গেটে ৩২৬ রানে পিছিয়ে থেকে চতুর্থ দিন শেষ করে টিম পেইনের দল। হাতে ৭ উইকেট। জয়ের পাল্লাটা পাকিস্তানের দিকে। দলীয় ৮৭ রানেই তিন উইকেট হারায় অজিরা। তিনটি উইকেটই নেন পেসার মোহাম্মদ আব্বাস। ম্যাচ বাঁচানোর লড়াইয়ে ৪৯ রানের অবিচ্ছিন্ন জুটিতে মাঠ ছাড়েন উসমান খাজা (৫০) ও ট্রাভিস হেড (৩৪)।
শূন্য রানে আউট হন শন মার্শ ও মিচেল মার্শ। তার আগে অ্যারন ফিঞ্চের (৪৯) সঙ্গে ৮৭ রানের ওপেনিং জুটিতে ভালো শুরু এনে দেন খাজা। প্রথম ইনিংসেও পাকিস্তানের ৪৮২ রানের জবাবে দুর্দান্ত শুরু পেয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু ১৪২ রানের ওপেনিং জুটির পর হুড়মুড় করে ভেঙে পড়ে তাদের ব্যাটিং। মাত্র ৬০ রান যোগ হতেই ২০২ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। ২৮০ রানের বিশাল লিড পায় পাকিস্তান। আর ৩৩ বছর বয়সে টেস্ট অভিষেকেই বাজিমাত করেন অলরাউন্ডার বিলাল আসিফ। অফস্পিন ঘূর্ণিতে একাই নেন ৬ উইকেট। বাকি ৪ উইকেট পান আব্বাস। ৬ উইকেটে ১৮১ রান করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে সরফরাজ আহমেদের দল। লিড দাঁড়ায় ৪৬১ রান। গতকাল ৪৫/৩ সংগ্রহ নিয়ে চতুর্থ দিন শুরু করে পাকিস্তান। ব্যক্তিগত ৪৮ রানে ফেরেন ওপেনার ইমাম উল হক। আসাদ শফিক ৪১ ও প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান হারিস সোহেল ৩৯ রান করেন। ২৮ রানে অপরাজিত থাকেন বাবর আজম। আবুধাবিতে আগামী ১৬ই অক্টোবর শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। ২০১৪ সালে সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয় অস্ট্রেলিয়া। দুবাইতে ২২১ রানে পরাজয়ের পর আবুধাবিতে ৩৫৬ রানে হারের লজ্জায় ডোবে মাইকেল ক্লার্কের দল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর