× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা
ঢাকা, ১৬ অক্টোবর ২০১৮, মঙ্গলবার

ভারতে ট্রেন দুর্ঘটনায় কমপক্ষে ৭ জনের মৃত্যু, আহত ৬২

দেশ বিদেশ

কলকাতা প্রতিনিধি | ১১ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার, ৯:৫৬

মালদহ নিউ ফারাক্কা-দিল্লি এক্সপ্রেস ট্রেনটি দিল্লি অভিমুখে ছুটছিল। গতকাল ভোর ৬টা নাগাদ উত্তর প্রদেশের রায়বেরেলির কাছে হরচন্দ্রপুরে ট্রেনটির ইঞ্জিন ও নয়টি কামরা লাইন থেকে ছিটকে পড়ে। এ  দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৭ জন। আরো বেশ কয়েকজনের মৃত্যুর আশঙ্কা করছেন স্থানীয় মানুষজন। আহত হয়েছেন ৬২ জন। ট্রেনের নিচে বেশ কয়েকজনের আটকে থাকার আশঙ্কাও রয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক রবি মহাপাত্র জানিয়েছেন, মোট নয়টি বগি লাইনচ্যুত হয়েছে। আহতদের দ্রুত উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে।
জানা গেছে, দ্রুতগতিতে চলছে উদ্ধার কাজ। জাতীয় বিপর্যয় মোকাবিলা দপ্তরের সদস্যরাও উদ্ধার কাজে হাত লাগিয়েছে। ট্রেনটি যেহেতু পশ্চিমবঙ্গের মালদহ থেকে যাচ্ছিল, তাই আহত ও নিহতদের মধ্যে পশ্চিমবঙ্গের অনেক বাসিন্দা রয়েছেন বলে জানা গেছে। প্রাথমিকভাবে খবর, এই দুর্ঘটনায় পশ্চিমবঙ্গের ৪ জনের মৃত্যু হয়েছে। দুর্ঘটনাস্থলে গিয়েছেন রেলমন্ত্রী পীযূষ গয়াল, রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান অশ্বিনী লোহানিসহ রেলের পদস্থ কর্তারা। ট্রেনের বাকি যাত্রীদের বিশেষ ট্রেনের মাধ্যমে গন্তব্যস্থলে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। দুর্ঘটনার কারণে মাঝপথে আটকে রয়েছে বেশ কয়েকটি আপ ও ডাউন ট্রেন। কী কারণে দুর্ঘটনা ঘটেছে, তা তদন্ত করে দেখা হচ্ছে বলে রেল সূত্রে জানানো হয়েছে।  রেলমন্ত্রী মৃতদের পরিবার পিছু ৫ লাখ রুপি আর্থিক সাহায্য এবং গুরুতর আহতদের ১ লাখ রুপি এবং অল্প আহতদের ৫০ হাজার রুপি ক্ষতিপূরণ ঘোষণা করেছেন। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও ক্ষতিপূরণের কথা ঘোষণা করেছেন। ঘটনাস্থলে গিয়েছেন। দুর্ঘটনার পেছনে নাশকতাও থাকতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন কেউ কেউ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর