× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৩ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার

তারেকের ফাঁসি হওয়া উচিত ছিল- আইনমন্ত্রী

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার | ১১ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার, ১০:০৩

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আমরা রায়ে সন্তুষ্ট, তবে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মৃত্যুদণ্ড হওয়া উচিত ছিল। কারণ তারেক রহমানই ছিল গ্রেনেড হামলার মূল নায়ক। গতকাল সচিবালয়ে নিজ দপ্তরে ২১শে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণা নিয়ে এক প্রতিক্রিয়ায় আইনমন্ত্রী এসব কথা বলেন। আইনমন্ত্রী বলেন, আমরা পূর্ণাঙ্গ রায়ের কপি এখনো হাতে পাইনি। পেলে সেটা পুরোপুরি দেখে সিদ্ধান্ত নেব তারেক রহমান, কাজী শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদ ও হারিছ চৌধুরীর মৃত্যুদণ্ডের জন্য আপিল করবো কি-না। এ রায়ের অনেক আসামি দেশের বাইরে অবস্থান করছে।

তাদের দেশে ফিরিয়ে আনার বিষয়ে তিনি বলেন, এই মামলার রায়ে যারা দণ্ডিত হয়েছেন তাদের ফিরিয়ে আনার ব্যাপারে আমরা চেষ্টা করব। আমরা যেমন বঙ্গবন্ধু হত্যা মামলার আসামিদের ফিরিয়ে আনার চেষ্টা করছি, তেমনিভাবে এই মামলার যারা সাজাপ্রাপ্ত, হত্যাকারী, ষড়যন্ত্রকারী হিসেবে আদালত যাদের দণ্ড দিয়েছেন তাদের ফিরিয়ে আনার চেষ্টা আমরা অবশ্যই করব।
তিনি বলেন, আমরা মনে করি, বিচার পেয়েছে দেশবাসী।

কোনো মামলায়ই বিচার করেনি বিএনপি। এমনকি তারা জিয়াউর রহমান হত্যা মামলারও বিচার করতে পারেনি। আইনমন্ত্রী বলেন, বিএনপি কোনোদিনই আইনের শাসন মানে না। এদেশে আমরা আইনের শাসন প্রতিষ্ঠার পদক্ষেপ নিয়েছি, এখন সব মামলার বিচার হচ্ছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Sultan
১০ অক্টোবর ২০১৮, বুধবার, ১:৪০

জনাব দয়া করে আদালতের রায়ের পর আপনাদের কোন মন্তব্য করা ঠিক নয়। আদালতের রায়ের পর যে কোন মন্তব্য আদালত অবমাননার অভিযোগে তাদের বিচার হওয়া উচিত।

Humayun Kabir
১০ অক্টোবর ২০১৮, বুধবার, ১:১২

সাগর রুনি হত্যার বিচার কবে করবেন?

অন্যান্য খবর