× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৩ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার
জামাল খাশোগি নিখোঁজ

সৌদি আরবের কাছে জবাব চাইলেন ট্রাম্প

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১১ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার, ১১:৪৩

নিখোঁজ সাংবাদিক জামাল খাশোগির সঙ্গে আসলে কি ঘটেছে সে বিষয়ে সৌদি আরবের কাছে জবাব চেয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। তিনি এ ঘটনাকে খুবই গুরুতর আখ্যা দিয়ে প্রকৃত সত্য উদঘাটন করার ঘোষণা দিয়েছেন। বুধবার মার্কিন প্রেসিডেন্টের ওভাল অভিসে সাংবাদিকদের এসব কথা বলেন ট্রাম্প। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
খবরে বলা হয়, সৌদি প্রশাসনের কট্টর সমালোচক জামাল খাশোগির নিখোঁজের ঘটনাকে কেন্দ্র করে দেশটির সরকারের ওপর আন্তর্জাতিক চাপ ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। সর্বশেশ তাকে ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে ঢুকতে দেখা গেছে। এ বিষয়ে টেলিফোনে বুধবার রাতে ফক্স নিউজের সঙ্গে কথা বলেন ট্রাম্প। সেখানে খাশোগি নিখোঁজ হওয়ার সঙ্গে সৌদি কর্তৃপক্ষ জড়িত কিনা এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে ট্রাম্প বলেন, ‘এখন পর্যন্ত সেরকমই মনে হচ্ছে।
আমরা বিষয়টি দেখছি।’ এর আগে ওভাল অফিসে সাংবাদিকদের মুখোমুখি হন ট্রাম্প। এসময় বলেন, গত কয়েকদিনে তিনি সৌদি আরবের সর্বোচ্চ পর্যায়ে খাশোগির বিষয়ে একাধিক বার জানতে চেয়েছেন। ট্রাম্প বলেন, ‘আমরা সবকিছু জানতে চাই। আমরা দেখতে চাই, আসলেই কি ঘটছে। আমাদের জন্য এটা খুবই গুরুতর পরিস্থিতি। আমরা প্রকৃত সত্য জানতে চাই।’ তিনি আরো বলেন, ‘মানুষ তাকে ঢুকতে দেখেছে। কিন্তু বের হতে দেখেনি। আমরা বিষয়টির ওপর গভীর নজর দিতে চাই। এটা খুবই ভয়ঙ্কর বিষয়। আমরা সাংবাদিকদের সঙ্গে এমনটি ঘটতে দিতে পারি না। এটা কারো সঙ্গেই ঘটতে দেয়া উচিত না।’
এদিকে, তুরস্কের একটি দৈনিকের খবরে বলা হয়েছে, গত ২রা অক্টোবর জামাল খাশোগির অস্বাভাবিক নিখোঁজ হওয়ার সঙ্গে ১৫ সদস্যের একটি সৌদি গোয়েন্দা টিমের সম্পৃক্ততা রয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর