× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৩ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার

নেইমার-এমবাপ্পে ‘জোটে’ কোণঠাসা কাভানি

খেলা

স্পোর্টস ডেস্ক | ১১ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার, ১২:৪০

মৌসুম সবে শুরু হয়েছে। এরই মধ্যে প্যারিস সেইন্ট জার্মেই’র (পিএসজি) আক্রমণভাগ থেকে এসেছে ২৭ গোল। এই চিত্রই বলে দিচ্ছে কতটা ভয়ঙ্কর নেইমার, কিলিয়ান এমবাপ্পে ও এডিনসন কাভানিতে গড়া ফরাসি জায়ান্টদের এই আক্রমণভাগ। কিন্তু দুর্র্ধষ এই এই ‘ত্রয়ী’ ভাঙ্গনের আভাস দেখা দিচ্ছে। ফরাসি গণমাধ্যম জানিয়েছে, নেইমার-এমবাপ্পের নতুন রসায়নে ধীরে ধীরে একঘরে হয়ে পড়ছেন কাভানি। সম্প্রতি এই ‘ত্রয়ী’র খেলা দেখলেই স্পষ্ট বোঝা যায় উরুগুইয়ান এই ফরোয়ার্ডকে যেন অবহেলাই করছে বিশ্বের সবচেয়ে দামী দুই ফুটবলার। নেইমার মাঠে যত পাস দেন, তার ২৫ ভাগই দিচ্ছেন এমবাপ্পেকে। বিপরীতে নেইমারের কাছ থেকে মাত্র ০.৫ ভাগ পাস যায় কাভানির কাছে।
অন্যদিকে এমবাপ্পেও ৩১ ভাগ পাসই দেন নেইমারকে উদ্দেশ্য করে। আর তার ৫ ভাগ পাস বরাদ্দ থাকে কাভানির জন্য। চলতি মৌসুমে ৭ ম্যাচে ১০ গোল এমবাপ্পের। আর ১১ ম্যাচে ১১ গোল নেইমারের। অবহেলা সত্ত্বেও ৭ ম্যাচে ৬ গোল করেছেন কাভানিও। গত মৌসুমে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন নেইমার। এমবাপ্পেও যোগ দেন তার কিছু পর। দলে এসেই পেনাল্টি নিয়ে মাঠে কাভানির সঙ্গে বিবাদে জড়ান নেইমার। সেই থেকে কাভানির সঙ্গে সম্পর্কটা মোটেও ভালো যাচ্ছে না ব্রাজিলিয়ান এই তারকার। অন্যদিকে মাঠের বাইরেও এমবাপ্পের সঙ্গে খাতির ভালোভাবেই জমেছে তা বোঝা যায় নেইমারের একটি মন্তব্যে। নেইমার বলেন, আমার ছেলে এমবাপ্পেকে পছন্দ করে। যখন আমি তার সঙ্গে থাকি সে সবসময় এমবাপ্পের কথা বলে। সে সবসময় স্কুলের বন্ধুদের দেখানোর জন্য এমবাপ্পের সঙ্গে আমার ছবি চায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর