× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ১৮ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার

যৌন হয়রানি নিয়ে মুখ খুললেন ঐশ্বরিয়া

বিনোদন

বিনোদন ডেস্ক | ১১ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার, ১:০১

বলিউডে নারীদের যৌন হয়রানির অভিযোগ দীর্ঘদিনের। কিন্তু বিষয়টি নিয়ে এতদিন কেউ মুখ খুলতে চাইতেন না। তবে, সম্প্রতি অভিনেতা নানা পাটেকরের বিরুদ্ধে নায়িকা তনুশ্রী দত্তের যৌন হেনস্তার অভিযোগের পর নড়েচড়ে বসেছে বলিউড। একে একে ইন্ডাস্ট্রির নামি প্রযোজক থেকে শুরু করে পরিচালক ও জনপ্রিয় অভিনেতাদের বিরুদ্ধেও অভিনেত্রীরা যৌন হেনস্তার অভিযোগ তুলছেন। ‘হ্যাশ ট্যাগ মি টু’ ক্যাম্পেইনে হয়রানির অভিযোগে নাম জড়িয়েছে নানা পাটেকর থেকে শুরু করে অভিনেতা অলোক নাথ, সংগীতশিল্পী কৈলাশ খের, মডেল জুলফি সৈয়দ, কমেডিয়ান উৎসব চক্রবর্তী ও চলচ্চিত্র প্রযোজক গৌরাঙ্গ দোশির বিরুদ্ধেও। সম্প্রতি যৌন হয়রানি ইস্যু নিয়ে মুখ খুললেন সাবেক বিশ্ব সুন্দরী ও বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন। তিনি বলেন, যৌন হেনস্তার বিরুদ্ধে এখন যে নারীরা কথা বলছেন তাদের আমি অভিবাদন জানাই। তাছাড়া যৌন হেনস্তার বিরুদ্ধে অভিযোগ সংবাদমাধ্যমও এখন গুরুত্ব দিয়ে প্রকাশ শুরু করেছে।
এটা খুব ভালো পদক্ষেপ বলেও মনে করছি। ঐশ্বরিয়ার দাবি, নারীদের ওপর হেনস্তার ঘটনা নতুন কিছু নয়। বহুকাল ধরে এসব চলে আসছে। কিন্তু এবার নারীরা যৌন হেনস্তার বিরুদ্ধে মুখ খুলতে শুরু করেছেন, তা দেখে তার ভালো লাগছে বলে জানান ঐশ্বরিয়া। এদিকে, ২০০২ সালে সাবেক প্রেমিক সালমান খানের বিরুদ্ধেও হেনস্তার অভিযোগ করেছিলেন এ অভিনেত্রী। তখন  তিনি দাবি করেন সালমান তাকে শারীরিক ও মানসিকভাবে হেনস্তা করেছিলেন। এরপর থেকে তিনি সালমানের সঙ্গে কাজ না করার ঘোষণা দেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর