× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ২০ অক্টোবর ২০১৮, শনিবার

মা ইলিশ রক্ষায় সাড়ে তিন হাজার মিটার জাল জব্দ

অনলাইন

বেতাগী (বরগুনা) প্রতিনিধি | ১১ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার, ৪:৩৪

বেতাগীর বিষখালী নদীতে ইলিশের প্রজনন বৃদ্ধিতে ভ্রাম্যমান আদালতের অভিযানে বৃহস্পতিবার ৩ হাজার ৫০০  মিটার  কারেন্ট ও চরগড়া জাল এবং দুই কেজি ইলিশ মাছ জব্দ করা হয়েছে। উপজেলা  প্রশাসন ও মৎস্য বিভাগের আয়োজনে এ অভিযান পরিচালনা করা হয়। তবে এঘটনায় কাউকে আটক করা যায়নি। জব্দ করা এক লক্ষ মূল্যের জাল বিষখালী নদীর তীরবর্তী কচুয়া-বেতাগী ফেরিঘাট এলাকায় সরকারি কর্মকর্তা, পুলিশ ও জনপ্রতিনিধিসহ বিভিন্ন পেশার লোকজনের উপস্থিত কেরোসিন ঢেলে প্রকাশ্যে তা পুড়িয়ে দেওয়া হয়। আর ইলিশ মাছগুলো উপজেলা সদরের এতিম খানায় শিশুদের জন্য বিতরন করা হয়।

এসময় উপজেলা নির্বাহী অফিসার ও প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেট মো. রাজীব আহসান, বরগুনা জেলা মৎস্য কর্মকর্তা মো. সাহেদ আলী, উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মোস্তফা-আল-রাজীব, থানার তদন্ত কর্মকর্তা মো. হুমায়ূন কবির ও উপজেলা জাতীয় মৎস্যজীবী সমিতির সভাপতি আব্দুর রব শিকদারসহ বিভিন্ন পেশার লোকজন উপস্থিত ছিলেন ।
উপজেলা মৎস্য অফিসার মো. মোস্তাফা আল-রাজীব বলেন, ‘মা ইলিশ রক্ষায় ২৮শে অক্টোবর পর্যন্ত নিয়মিত এ অভিযান চলবে।’

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর