× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৭ জুলাই ২০২০, মঙ্গলবার

আগামীকাল তিন ছবির মুক্তি অনিশ্চিত

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১১ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার, ৫:২৭

আগামীকাল শুক্রবার প্রেক্ষাগৃহে তিনটি ছবি মুক্তির বিষয় চূড়ান্ত হয়েছিলো। ছবি তিনটি হলো ‘মাতাল’, ‘নায়ক’ ও ‘মেঘকন্যা’। তবে তিনটি ছবি মুক্তির বিষয়টি এবার অনিশ্চিত হয়ে পড়েছে।  বুধবার ‘মেঘকন্যা’ ছবির প্রযোজক সুপ্রিম কোর্ট-এর স্টে অর্ডার আনেন। যেখানে আদেশ দেয়া হয়েছে, আগামীকালের ‘মাতাল’ ও ‘নায়ক’ ছবিটি প্রেক্ষাগৃহে প্রদর্শন না করার। বিষয়টি নিশ্চিত করেন ‘মেঘকন্যা’ সিনেমার প্রযোজক এ জেড এম জাহাঙ্গীর কবির। তিনি বলেন, আমাদের ছবির পাশাপাশি ‘আসমানী’ ছবির তারিখ নেয়া ছিল ১২ই অক্টোবর। হঠাৎ জানতে পারি একটি সিনেমা হলে আগে মুক্তি দেখিয়ে দুটি ছবি কাল মুক্তি দিতে চেয়েছেন ‘মাতাল’ ও ‘নায়ক’ ছবির প্রযোজক। যা আইনসঙ্গত না।
এদিকে আজ দুপুরে প্রদর্শক সমিতির নেতাবৃন্দ এ সংক্রান্ত এক সভা ডাকেন। যেখানে ‘মেঘকন্যা’ ছবির প্রযোজক, মধুমিতা সিনেমা হলের কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ, প্রদর্শক সমিতির উপদেষ্টা মিয়া আলাউদ্দিনসহ অনেকে উপস্থিত হন। মিটিং শেষে মিয়া আলাউদ্দিন মানবজমিনকে বলেন, ‘নায়ক’ ছবিটি মুক্তির তারিখ পিছিয়েছে বলে জেনেছি। হয়ত ‘মাতাল’ ছবির তারিখও পেছাবে। কারণ আদালতের স্টে অর্ডার অনুযায়ি ছবিটি কাল মুক্তি দিতে পারবে না। তবে ‘মাতাল’ ও ‘নায়ক’ এখনো মুক্তি দেবার সর্বোচ্চ চেষ্টা করছে। শুক্র ও শনিবার আদালতের কার্যক্রম বন্ধ থাকাতে আরো সমস্যা হয়ে গেছে। এদিকে ‘মেঘকন্যা’ সিনেমারও কোনো বুকিং স্লিপ নেই। তাই এ ছবিটিও কোনো সিনেমা হলে হয়ত কাল চলবে না। সবদিক দিয়ে চলচ্চিত্রের ক্ষতি হয়ে যাচ্ছে। এভাবে চলতে খাকলে সিনেমা ব্যবসার ধ্বস আরো নামবে। ‘নায়ক’ সিনেমাটি নির্মাণ করেছেন যুগল নির্মাতা ইস্পাহানি আরিফ জাহান। এ ছবিতে অভিনয় করেছেন বাপ্পি ও অধরা খান। আর ‘মাতাল’ ছবিটি পরিচালনা করেছেন শাহিন সুমন। তিনি বলেন, আমরা কাল ছবি মুক্তি দিতে না পারলে ‘মেঘকন্যা’র প্রযোজকের বিরুদ্ধে ক্ষতিপূরণ মামলা করা ছাড়া উপায় থাকবে না। সব প্রস্তুতি নিয়েই ছবিটি কাল মুক্তি দিতে চেয়েছিলাম আমরা। ‘মাতাল’ ছবিতে অভিনয় করেছেন সাইমন সাদিক, অধরা খান, শিপন ও অরিন প্রমূখ। আর ‘মেঘকন্যা’ ছবিতে অভিনয় করেছেন ফেরদৌস ও নিঝুম রুবিনা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর