× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৩ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার

ছোট পর্দায় আজ

বিনোদন

| ১১ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার, ৮:২৭

এটিএন বাংলায় ‘স্টারলাইন রান্নাঘর’
এটিএন বাংলায় আজ সকাল ১০ টা ৩০ মিনিটে প্রচার হবে রান্না বিষয়ক অনুষ্ঠান ‘স্টারলাইন রান্নাঘর’। রন্ধনবিদ লবী রহমানের উপস্থাপনায় অনুষ্ঠানটি পরিচালনা করেছেন লানা খান। বাঙ্গালী মাত্রই ভোজন রসিক। এটি বাঙ্গালীয়ানারই একটি অংশ। বাংলাদেশের রসনা বিলাসী মানুষ সব সময়ই বিভিন্ন ধরনের মুখরোচক খাবারের দ্বারা মুগ্ধ হয়েছে। নতুন প্রজন্মের কম বেশি সবার মাঝেই নিত্য নতুন রান্নার পরিকল্পনা ব্যাপকভাবে সমাদৃত এ কথা আর বলার অপেক্ষা রাখে না। সময়ের সঙ্গে সঙ্গে বাঙ্গালীর খাদ্যাভাস এবং খাদ্য তালিকাতেও এসেছে ব্যাপক পরিবর্তন। মুখরোচক খাবারের পরিবর্তে এখন সবাই স্বাস্থ্য সম্মত খাবারের দিকেই বেশি মনযোগী হয়েছেন।
এ কারণেই স্বাস্থ্য সম্মত খাবারের
ধারণা থেকে নির্মাণ করা হয়েছে রান্না বিষয়ক ভিন্ন ধারার অনুষ্ঠান ‘স্টারলাইন রান্নাঘর’।

চ্যানেল আইতে ‘বেসিক আলী’
জনপ্রিয় কার্টুন চরিত্র ‘বেসিক আলী’র টেলিভিশন সিরিজ প্রচার হচ্ছে চ্যানেল আইতে। এতে বেসিক আলী চরিত্রে অভিনয় করছেন তৌসিফ। আর তার বিপরীতে রিয়া চরিত্রে সাবিলা নূর। অন্যান্য চরিত্রে আছেন আবদুল্লাহ রানা (তালিব আলী), বিজরী বরকতুল্লাহ (মলি আলী), সাবিলা নূর (রিয়া), মীর নওফেল আশরাফি জিসান (হিল্লোল), রিফাত জাহান (নেচার) এবং আনন্দ আজিম (ম্যাজিক)। কার্টুনটিতে পাঠক এক দশকেরও বেশি সময় ধরে মজে আছেন। বেসিক আলী লিখেছেন সাংবাদিক শাহরিয়ার খান। আর নির্মাণ করেছেন কাজল আরেফিন। চ্যানেল আইতে প্রচার হচ্ছে প্রতি শুক্রবার সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে।

এনটিভিতে ‘মিস্টার টেনশন’
এনটিভিতে আজ রাত ৮.২০ মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘মিস্টার টেনশন’। নাটকটি প্রতি সপ্তাহের বৃহস্পতিবার ও শুক্রবার রাত ৮.২০ মিনিটে প্রচার হবে। আদিবাসী মিজান ও জাকির হোসেন উজ্জ্বলের যৌথ রচনায় নাটকটি পরিচালনা করেছেন আদিবাসী মিজান। অভিনয় করেছেন- জাহিদ হাসান, শখ, ফজলুর রহমান বাবু, সুমাইয়া শিমু, নাদিয়া, মৌসুমী হামিদ, সাদিয়া জাহান প্রভা, শামীমা নাজনীন, দিলারা জামান, আরফান আহমেদ, মারজুক রাসেল, এনামূল হক, জোভান, তাসনুভা এলভিন প্রমুখ।

আরটিভিতে ‘আকাশজোড়া মেঘ’
আরটিভিতে আজ রাত ৮টায় প্রচার হবে নাটক ‘আকাশজোড়া মেঘ’। হাবিব জাকারিয়া উল্লাসের রচনায় নাটকটি পরিচালনা করেছেন তবিবুর রহমান আরিফ। এতে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব, তানজিন তিশা প্রমুখ।  

বাংলাভিশনে ‘ওয়েবলাইফ উইথ শেহতাজ’
আজ বাংলাভিশনে প্রচার হবে ‘ওয়েবলাইফ উইথ শেহতাজ’। শেহতাজ-এর উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রতি সপ্তাহে শুক্রবার রাত ৯টা ৫ মিনিটে প্রচার হচ্ছে। এই অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকেন গণমাধ্যমের বাইরে ইউটিউব, ফেসবুক বা কোনো একটি চমকপ্রদ কাজের মাধ্যমে আলোচনায় আসা পজিটিভ কোনো একজন। সঙ্গে একজন বা একাধিক তারকাশিল্পী।

দীপ্ত টিভিতে সুলতান সুলেমান : কোসেম
দীপ্ত টিভিতে প্রতি শনি থেকে বৃহস্পতিবার রাত ৭টায় প্রচার হবে ধারাবাহিক সুলতান সুলেমান : কোসেম-এর ফিরে দেখা পর্ব। সুলতান সুলেমানের দৌহিত্র সুলতান ৩য় মুরাদের যোগ্য উত্তরসূরি, তার দৌহিত্র সুলতান আহমেদ ও তার সন্তানদের রাজত্বকালকে কেন্দ্র করে নির্মিত তুরস্কের এই জনপ্রিয় মেগাসিরিয়াল। হুররাম সুলতানের পর অটোম্যান সাম্রাজ্যের অন্যতম মহীয়সী নারী হয়ে উঠে সুলতান আহমেদের সহধর্মিণী কোসেম সুলতান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর