× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ ডিসেম্বর ২০১৮, বুধবার

সংকট সমাধানে কর্মকর্তাদের নির্দেশ খামেনির

দেশ বিদেশ

মানবজমিন ডেস্ক | ১২ অক্টোবর ২০১৮, শুক্রবার, ৯:০৯

ইরানের অর্থনৈতিক সংকট দ্রুত কাটিয়ে উঠতে কর্মকর্তাদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন দেশটির  সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনি। একইসঙ্গে যুক্তরাষ্ট্রের পরবর্তী নিষেধাজ্ঞার চাপ সামলাতে আগাম প্রস্তুতির উপরেও গুরুত্ব আরোপ করেছেন তিনি। বৃহসপতিবার ইরানের কর্মকর্তাদের সঙ্গে আলোচনার সময় তিনি এ নির্দেশ দেন। রয়টার্সের খবরে বলা হয়েছে, আগস্টে নতুন নিষেধাজ্ঞা আরোপের পর নভেম্বরে পুনরায় ইরানের উপর সর্বাত্মক নিষেধাজ্ঞা আরোপ করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র। এতে দেশটির বিদেশি বিনিয়োগ ও রপ্তানি ব্যাপক ক্ষতির শিকার হচ্ছে। ইরানের মুদ্রার মানের রেকর্ড পতন নাগরিকদের মধ্যে ভীতির সঞ্চার করেছে। এমতাবস্থায় অতি দ্রুত এ সংকট সমাধানে ব্যবস্থা নিতে কর্মকর্তাদের প্রতি নির্দেশ দিয়েছেন খামেনি। তিনি বলেন, এমন কোনো সমস্যা নেই যা আমরা সমাধান করতে পারি না।
শত্রুকে আশাহত করতে আপনাদেরকে অতি দ্রুত দেশের অর্থনীতিকে জাগিয়ে তুলতে হবে। তিনি আরো বলেন, একতার মাধ্যমেই আমরা সব সংকট কাটিয়ে উঠতে পারবো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর