× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা
ঢাকা, ১৬ অক্টোবর ২০১৮, মঙ্গলবার

৯ মাসেই ৪০% বেশি ফ্রিজ বিক্রি মার্সেলের

দেশ বিদেশ

অর্থনৈতিক রিপোর্টার | ১২ অক্টোবর ২০১৮, শুক্রবার, ৯:১০

চলতি বছরের শুরু থেকেই ব্যাপক বিদ্যুৎ সাশ্রয়ী ইনভার্টার প্রযুক্তির রেফ্রিজারেটর বাজারজাত করছে দেশীয় ব্র্যান্ড মার্সেল। সেই সঙ্গে বাজারে ছেড়েছে আধুনিক ডিজাইনের গ্লাস ডোর ফ্রিজ। ফলে এ বছর স্থানীয় বাজারে মার্সেল ফ্রিজের গ্রাহকপ্রিয়তা বেড়েছে ব্যাপক। এ বছরের ৯ মাসে গত বছরের একই সময়ের চেয়ে প্রায় ৪০ শতাংশ বেশি ফ্রিজ বিক্রি করেছে মার্সেল। দেশব্যাপী চলমান মার্সেল ডিজিটাল ক্যাম্পেইন বিক্রিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। হেড অব সেলস ড. সাখাওয়াৎ হোসেন বলেন, স্থানীয় বাজারে ২০১৭ সালে প্রায় ১ লাখ ৬৯ হাজার ইউনিট ফ্রিজ বিক্রি হয়েছিল মার্সেলের। এদিকে এ বছর জানুয়ারি থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত প্রায় ১ লাখ ৮৫ হাজার ইউনিট ফ্রিজ বিক্রি হয়েছে। এর মধ্যে রোজা ও কোরবানি ঈদেই প্রায় দেড় লাখের মতো ফ্রিজ বিক্রি হয়েছে দেশীয় প্রতিষ্ঠানটির।
আর চলতি বছরে মার্সেলের টার্গেট প্রায় ২ লাখ ৪০ হাজার ইউনিট ফ্রিজ বিক্রির। তিনি বলেন, ব্যাপক বিদ্যুৎ সাশ্রয়ী ইনভার্টার ফ্রিজ এবং গ্লাস ডোর ফ্রিজ গ্রাহকদের মন জয় করে নিয়েছে। বিক্রির বর্তমান ধারায় লক্ষ্যমাত্রার চেয়ে বেশি পরিমাণ ফ্রিজ বিক্রি হবে বলে তিনি আশাবাদী। বিপণন বিভাগের কর্মকর্তারা জানান, উচ্চ গুণগতমান সম্পন্ন ৭২ মডেলের ফ্রিজ প্রদর্শিত ও বিক্রি হচ্ছে।
এর মধ্যে রয়েছে ৫৮ মডেলের ফ্রস্ট রেফ্রিজারেটর, ২ মডেলের নন-ফ্রস্ট রেফ্রিজারেটর ও ১২ মডেলের ডিপ ফ্রিজ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর