× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ১৯ অক্টোবর ২০১৮, শুক্রবার
শাবি’র ভর্তিযুদ্ধ কাল

প্রতি আসনে লড়বে ৪৫ জন

শিক্ষাঙ্গন

শাবি প্রতিনিধি | ১২ অক্টোবর ২০১৮, শুক্রবার, ৯:১২

সিলেটের শাহ্‌জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ প্রথম  সেমিস্টারের ভর্তি পরীক্ষা আগামীকাল শনিবার (১৩ই অক্টোবর) অনুষ্ঠিত হবে। এবারের ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে ৪৫ জন লড়াই করবে। পরীক্ষা উপলক্ষে কঠোর অবস্থানে রয়েছে বিশ্ববিদ্যালয় ও পুলিশ প্রশাসন। পরীক্ষার দিন সিলেট নগরীতে দুইটি মোবাইল কোর্ট কাজ করবে। বৃহস্পতিবার বিকালে শাহ্‌জালাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সঙ্গে এক মতবিনিময় সভায় এ তথ্য জানান ভর্তি কমিটির সদস্য সচিব সহযোগী অধ্যাপক জহীর উদ্দিন আহমদ। তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এবারই  রেকর্ডসংখ্যক পরীক্ষার্থী হওয়ায় সার্বিক বিষয়গুলো নিয়ন্ত্রণে সর্বোচ্চ চেষ্টা করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার সকাল নয়টায় এ ইউনিটের ও দুপুর দুইটায় বি-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবার এ-ইউনিটে বিশ্ববিদ্যালয়ের ৮ টিসহ মোট ৩৫ টি কেন্দ্রে ও বি-ইউনিটে মোট ৫৩ টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।
বিশ্ববিদ্যালয়ের ১৭০৩ টি আসনের বিপরীতে এবার আবেদন করেছে ৭৬১৬০ জন শিক্ষার্থী। সে হিসাবে প্রতি আসনের বিপরীতে ৪৫ জন শিক্ষার্থী পরীক্ষা দিবে।

ভর্তি পরীক্ষা সুন্দরভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সবোর্চ্চ সর্তক অবস্থায় রয়েছে। যে কোনো মূল্যে এইবার জালিয়াতি ঠেকানো হবে। অভিভাবক ও শিক্ষার্থীদেরকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো মিথ্যা তথ্যে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানান। তিনি জানান, ‘শিক্ষার্থীরা পরীক্ষার হলে শুধুমাত্র নির্দিষ্ট ক্যালকুলেটর নিয়ে আসতে পারবে। অন্য কোনো ডিভাইস নিয়ে পরীক্ষার হলে প্রবেশ নিষিদ্ধ।’ অন্যদিকে পরীক্ষা চলাকালীন ক্যাম্পাসে কোনো ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড, সভা-সমাবেশ ও মিছিলে নিষেধাজ্ঞা জারি করেছে সংশ্লিষ্ট প্রশাসন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর