× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা
ঢাকা, ১৬ অক্টোবর ২০১৮, মঙ্গলবার

আড়াইহাজারে গ্রামবাসী ও শ্রমিক সংঘর্ষ, ২ পুলিশসহ আহত ১০

বাংলারজমিন

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি | ১২ অক্টোবর ২০১৮, শুক্রবার, ৯:২৪

আড়াইহাজারে পরিবেশ দূষণকে কেন্দ্র করে একটি শিল্প কারখানার শ্রমিক ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় উভয়পক্ষই ইটপাটকেল নিক্ষেপ করে এবং তাদের মধ্যে কয়েকদফা ধাওয়া পাল্টাধাওয়া হয়। এতে দুই পুলিশসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে পুলিশ ইদ্রিস আলী ও রওশন আলী নামে দু’জনকে গ্রেপ্তার করেছে। বুধবার বিকালে উপজেলার মোল্লারচর এলাকায় এ  ঘটনা ঘটে। গোপালদী ফাঁড়ির এসআই মাহফুজ জানান, মোল্লারচরে ওসিন ভয়েস এন্টারপ্রাইজ নামে একটি কারখানায় দীর্ঘদিন ধরে আগুনে পুড়িয়ে চামড়াজাত পণ্য উৎপাদন করে পরিবেশ দূষণ করে আসছে। কারখানা স্থাপনের শুরু থেকেই আশপাশের গ্রামের মানুষের আপত্তি ছিল।
কারখানার নির্গত বর্জ্যের দুর্গন্ধ ছড়ানোসহ গাছপালা নষ্ট হচ্ছে। কালো ধোঁয়ায় কৃষিজমিতে ফসল উৎপাদন কমে যাচ্ছে। এ নিয়ে বেশ কয়েকবার মালিকপক্ষকে অবহিত করলেও তারা কোনো কর্ণপাতই করেনি। বুধবার মালিক পক্ষের কিছু লোক কারখানা পরির্দশনে আসলে স্থানীয় লোক জড়ো হয়ে প্রতিবাদ জানায়। এ সময় শ্রমিক ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। সংঘর্ষের সময় উভয়পক্ষই ইটপাটকেল নিক্ষেপ করে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে গ্রামবাসী পুলিশের ওপরও হামলা করে। এতে এসআই মাহফুজ ও কনস্টেবল আহাদ  ইটের আঘাতে আহত হন। আড়াইহাজার থানার ওসি এমএ হক বলেন, ওসিন ভয়েস এন্টারপ্রাইজ নামে একটি কারখানায় আগুনে পুড়িয়ে চামড়াজাত পণ্য উৎপাদন করে আসছে। এলাকাবাসী অভিযোগ করছিল, কারখানাটি পরিবেশ দূষিত করছে। এর প্রতিবাদ জানালে সংঘর্ষের ঘটনা ঘটে। আমাদের পুলিশের ওপরও গ্রামবাসী হামলা করে।  পুলিশের ওপর হামলার ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে। ঘটনাস্থল থেকে দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর