× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ ডিসেম্বর ২০১৮, রবিবার

মিশরে ১৭ আইএস জঙ্গির মৃত্যুদণ্ড

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১১ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার, ৯:৩১

চার্চে বোমা হামলার অভিযোগে মিশরের একটি সামরিক আদালত ১৭ জনকে মৃত্যুদণ্ড দিয়েছে।  তাদের বিরুদ্ধে ২০১৬ ও ২০১৭ সালে তিনটি চার্চে বোমা হামলার সঙ্গে যুক্ত থাকার অভিযোগ আনা হয়েছে। দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা মেনার বরাত দিয়ে এ খবর দিয়েছে অনলাইন আল-জাজিরা।

খবরে বলা হয়, মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামিদের জঙ্গি সংগঠন আইএসের সদস্য বলে দাবি করেছে মিশরের সেনাবাহিনী। এ সময় অন্য ১৯ জনকে ১০ থেকে ১৫ বছর পর্যন্ত কারাদণ্ড দেয়া হয়। তবে তাদেরকে এই রায়ের বিরুদ্ধে আপিল করার সুযোগ দেয়া হবে। দুবছর আগে দেশটির আলেকজান্দ্রিয়া ও টান্টা এলাকার দুইটি চার্চে বোমা হামলায় মোট ৪৫ জন নিহত হয়েছিলেন। এর ঠিক এক মাসের মাথায় কায়রোর কপটিক ক্যাথেড্রাল চার্চে বোমা হামলা চালালে সেখানে নিহত হন আরো কমপক্ষে ২৫ জন। এ হামলার পর এর দায় স্বীকার করে নেয় আইএস। এরপর থেকে মিশর জুরে খৃষ্টান ধর্মাবলম্বীরা প্রায়ই আইএসের হামলার লক্ষ্যবস্তু হয়ে ওঠেন।
সাম্প্রতিক বছরগুলোতে দেশটির সেনাবাহিনী সিনাই উপত্যকা থেকে আইএস হঠাতে যুদ্ধ করে যাচ্ছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর