× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ ডিসেম্বর ২০১৮, বুধবার
ডিজিটাল নিরাপত্তা আইন

মুখে কালো কাপড় বেঁধে সাংবাদিকদের প্রতিবাদ

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১২ অক্টোবর ২০১৮, শুক্রবার, ৯:৫০

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে কালো কাপড় মুখে বেঁধে বিক্ষোভ করেছেন বিএনপি সমর্থিত সাংবাদিক ইউনিয়ন। দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে অবস্থান কর্মসূচি করে এই বিক্ষোভ প্রদর্শন করে। অবস্থান কর্মসূচি থেকে আগামী ১৭ই অক্টোবর জাতীয় প্রেস ক্লাবের সামনে সাংবাদিক সমাবেশ ও বিক্ষোভের নতুন কর্মসূচি ঘোষণা করা হয়। অবস্থান কর্মসূচিতে বিএফইউজের সাবেক সভাপতি শওকত মাহমুদ বলেন, এই আইনের মাধ্যমে আইনের শাসনের পতন ঘটতে যাচ্ছে। এমন ঘৃণিত আইন বিশ্বের কোথাও আছেন বলে আমার জানা নেই। ডিজিটাল নিরাপত্তা আইনের বিরুদ্ধে সকলকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজী বলেন, স্বাধীন দেশে এমন আইন বাস্তবায়ন হতে পারে না। এটা বাকস্বাধীনতা ও গণতন্ত্রের পরিপন্থি। এই আইনের দাবিতে আমরা রাজপথে আছি, থাকবো।
যতদিন সরকার আইনটি বাতিল না করে ততদিন আমরা আন্দোলন চালিয়ে যাবো। ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গনি চৌধুরী বলেন, সাংবাদিকতার ভাগ্য এখন আইন প্রয়োগকারী সংস্থার ওপর নির্ভর করবে। পুলিশের মাধ্যমে এই কালো ও নিকৃষ্টতম আইনের অপব্যবহার হবে বলে আমরা আশঙ্কা প্রকাশ করছি। বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজীর সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে বিএফইউজের সিনিয়র সহ-সভাপতি নুরুল আমিন রোকন, সহ-সভাপতি মোদাব্বের হোসেন, ডিইউজের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক ইলিয়াস খান, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি গোলাম মোস্তফা, সাবেক সভাপতি একেএম মহসিন ও বিএফইউজের সাবেক মহাসচিব এমএ আজিজ বক্তব্য দেন। এছাড়া ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন, সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক কাফি কামাল, ডিইউজের কার্যনির্বাহী সদস্য এইচ আল আমিন, ডিএম অমরসহ শতাধিক সাংবাদিক অবস্থান কর্মসূচিতে অংশ নেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর