× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১১ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার
জাতীয় লীগ

বৃষ্টিতে চার ম্যাচই ম্যাড়মেড়ে ড্র

খেলা

স্পোর্টস ডেস্ক | ১২ অক্টোবর ২০১৮, শুক্রবার, ৯:৫৭

বঙ্গোপসাগরে নিম্নচারের কারণে সৃষ্ট বৃষ্টিতে গতকাল জাতীয় ক্রিকেট লীগে (এনসিএল) একটি বলও মাঠে গড়ায়নি। ফলে দ্বিতীয় রাউন্ডের চারটি ম্যাচই ড্র ঘোষিত হয়। রাজশাহীর শহীদ কামরুজ্জান স্টেডিয়ামে প্রথম স্তরের ম্যাচে প্রথম ইনিংসে ১৫১ রানে অলআউট হয় রংপুর বিভাগ। জবাবে নাজমুল হোসেন শান্ত, মিজানুর রহমান ও জুনায়েদ সিদ্দিকীর সেঞ্চুরিতে ৫৮৯/৪ সংগ্রহ নিয়ে প্রথম ইনিংস ঘোষণা করে রাজশাহী বিভাগ। দ্বিতীয় ইনিংসে লিটন দাসের রেকর্ডময় ডবল সেঞ্চুরিতে ৩১৯/২ সংগ্রহ নিয়ে ১১৯ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিন শেষ করে রংপুর। বাংলাদেশের হয়ে দ্রুততম ডবল সেঞ্চুরির কীর্তি (১৪০ বল) গড়ে নিজেরই করা আগের রেকর্ড (১৯০) ভাঙেন লিটন। ম্যাচসেরার পুরস্কারও ওঠে এই উইকেটরক্ষক কাম ব্যাটসম্যানের হাতে। প্রথম স্তরের আরেক ম্যাচে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে বরিশাল বিভাগের ২৯৯ রানের জবাবে ৭ উইকেটে ৩৪৯ রানে প্রথম ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা।
দলকে লিড এনে দেয়া সেঞ্চুরির সুবাদে ম্যাচসেরার পুরস্কার জেতে খুলনা বিভাগের জিয়াউর রহমান। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে দ্বিতীয় স্তরের ম্যাচে প্রথম ইনিংসে আরাফাত সানির ৭ উইকেটের কীর্তিতে ২০৬ রানে অলআউট হয় ঢাকা বিভাগ। জবাবে ৩৮৭ রান করে ঢাকা মেট্রো। দ্বিতীয় ইনিংসে ৫০/২ সংগ্রহ নিয়ে ১৩১ রানে পিছিয়ে থাকে ঢাকা বিভাগ। আর ম্যাচসেরা হন ক্যারিয়ার সেরা ১৮৯ রানের ইনিংস খেলা ঢাকা মেট্রো ওপেনার সাদমান ইসলাম। কক্সবাজারের শেখ কামাল স্টেডিয়ামে চট্টগ্রাম বিভাগ ও সিলেট বিভাগের মধ্যকার দ্বিতীয় স্তরের ম্যাচে প্রথম দিনের পর খেলা হয়নি। প্রথম দিনে ৯ উইকেটে ২৮২ রান করে চট্টগ্রাম। আগামী ১৫ই অক্টোবর তৃতীয় রাউন্ড শুরু হবে। টিয়ার-১ এ খেলবে বরিশাল-রাজশাহী ও খুলনা-রংপুর। আর টিয়ার-২তে চট্টগ্রাম-ঢাকা মেট্রো ও সিলেট-ঢাকা বিভাগ। প্রথম রাউন্ডেও প্রথম স্তরের ম্যাচ দুইটি ড্র হয়। আর দ্বিতীয় স্তরে চট্টগ্রাম ও সিলেটের বিপক্ষে জয় কুড়ায় যথাক্রমে ঢাকা বিভাগ ও ঢাকা মেট্রো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর