× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১১ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার

সেই ক্রোয়েশিয়ার মুখোমুখি ইংল্যান্ড

খেলা

স্পোর্টস ডেস্ক | ১২ অক্টোবর ২০১৮, শুক্রবার, ৯:৫৮

বিশ্বকাপের সেমিফাইনালের পর আবারো মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া। রাশিয়া বিশ্বকাপে ক্রোয়াটদের বিপক্ষে এগিয়ে থেকেও অতিরিক্ত সময়ের গোলে (২-১) স্বপ্নভঙ্গ হয় ইংলিশদের। এবার ইউয়েফা ন্যাশন্স লীগে প্রথম জয়ের খোঁজে দুই দল। আজ রাত পৌনে ১টায় হ্যারি কেইনদের আতিথ্য দেবে ক্রোয়াটরা। হার দিয়ে প্রথমবার আয়োজিত ন্যাশন্স লীগ মিশন শুরু করে ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া। দুই দলই স্পেনের কাছে পরাজয় বরণ করে। স্পেনের বিপক্ষে নিজ মাঠে এগিয়ে থেকেও ২-১ গোলে হার দেখে ইংলিশরা। আর স্পেনের মাঠে ভুলে থাকার মতো অভিজ্ঞতা নেয় ক্রোয়েশিয়া।
৬-০ গোলে বিধ্বস্ত হয়ে মাঠ ছাড়েন মদ্রিচ-রাকিটিচরা। দলে ফিরেছেন স্পেন ম্যাচ মিস করা ডিফেন্ডার ডেজান লভরেন ও ফরোয়ার্ড আন্তে রেবিচ। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে ইংল্যান্ড দলের বাইরে মিডফিল্ডার ডেলে আলি। লীগ ‘এ’র গ্রুপ-৪ এ দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে স্পেন। ইংল্যান্ড ও ক্রোয়েশিয়ার এটি দ্বিতীয় ম্যাচ। প্রতিযোগিতামূলক ম্যাচে আটবারের সাক্ষাতে চার ম্যাচে জয় কুড়ায় ইংল্যান্ড। তিনবার জয় নিয়ে মাঠ ছাড়ে ক্রোয়াটরা। এক ম্যাচ ড্র হয়। এদিকে, ইউয়েফা ন্যাশন্স লীগের ভিন্ন গ্রুপে আজ রাত পৌনে ১টায় বেলজিয়ামের মাঠে নামবে সুইজারল্যান্ড। লীগ ‘এ’র গ্রুপ-২ তে দুই দলই প্রথম ম্যাচে জয় কুড়ায়। সুইসদের কাছে ৬-০ গোলে বিধ্বস্ত হওয়ার পর বেলজিয়ামের বিপক্ষে ৩-০ গোলে হার দেখে আইসল্যান্ড।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর