× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ২৪ অক্টোবর ২০১৮, বুধবার

৯৩ বছরের ভোগান্তিতে ইতালি

খেলা

স্পোর্টস ডেস্ক | ১২ অক্টোবর ২০১৮, শুক্রবার, ১০:০১

নিজেদের মাঠে ফের জয়হীন রইলো ইতালি। ইউক্রেনের বিপক্ষে এগিয়ে থেকেও জিততে পারেনি চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। জেনোয়ায় বুধবার রাতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। এই নিয়ে ঘরের মাঠে টানা পাঁচ ম্যাচে জয়শূন্য থাকলো ইতালি। ৯৩ বছর এমন ভোগান্তির নজির ছিল না ইতালিয়ানদের। এর আগে ১৯২৩ থেকে ১৯২৫ সাল পর্যন্ত টানা পাঁচ ম্যাচে কোনো জয় পায়নি তারা। রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্ব উতরাতে না পারা ইতালি শেষ ১২ ম্যাচের মাত্র দুটিতে জয় পেয়েছে। জয় দুটি পায় আলবেনিয়া ও সৌদি আরবের বিপক্ষে।
বুধবার অধিকাংশ সময় বল দখলে রাখার পাশাপাশি প্রথমার্ধে আক্রমণে একচেটিয়া আধিপত্য ছিল স্বাগতিকদের। এ সময়ে মোট ১০টি শট নেয় তারা, যার পাঁচটি ছিল লক্ষ্যে। কিন্তু সাফল্য মেলেনি। দারুণ নৈপুণ্যে ইউক্রেনের পোস্ট আগলে রাখেন গোলরক্ষক আন্দ্রে পিয়াতভ। ২৩তম মিনিটে ফ্রেডেরিকো বার্নারদোস্কির শট এক হাত দিয়ে কোনোমতো ক্রসবারের ওপর দিয়ে পাঠান তিনি। ৩৭তম মিনিটে ফিওরেন্তিনার ফরোয়ার্ড ফ্রেডেরিকো কিয়েজার জোরালো শট আবারো কর্নারের বিনিময়ে ফেরান শাখতার দোনেৎস্কের এই গোলরক্ষক। দ্বিতীয়ার্ধে জাল আর অক্ষত রাখতে পারেননি পিয়াতভ। ৫৫তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে জুভেন্টাস ফরোয়ার্ড বার্নারদোস্কির নেয়া শট তার হাতে লেগে জালে জড়ায়। ৬২তম মিনিটে সমতায় ফেরে ইউক্রেন। রোমানের একটি শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান জিয়ানলুইজি ডোন্নারুম্মা। ওই কর্নার থেকেই ভলিতে জাল খুঁজে নেন রুসলান মালিনভস্কি। ৭০তম মিনিটে দ্বিতীয় গোল পেয়ে যেতে পারতেন মালিনভস্কি। কিন্তু তার ফ্রি-কিকে নেয়া শট লাগে ক্রসবারে। ফিরতি বল পেয়ে তারাস স্টেপানেনকোর হেড ঠেকিয়ে ইতালিকে সমতায় রাখেন এসি মিলানের গোলরক্ষক জিয়ানলুইজি দোন্নারুম্মা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর