× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা
ঢাকা, ১৬ অক্টোবর ২০১৮, মঙ্গলবার

বর্তমান সরকারের লক্ষ্য হচ্ছে জাতিকে শিক্ষিত ও জ্ঞানভিত্তিক করে গড়ে তোলা- প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী

বাংলারজমিন

মাগুরা প্রতিনিধি | ১২ অক্টোবর ২০১৮, শুক্রবার, ১০:১৭

প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী  এভোকেট মোস্তাফিজুর রহমান বলেছেন, বর্তমান সরকারের লক্ষ্য হচ্ছে- জাতিকে শিক্ষিত করে গড়ে তোলার পাশাপাশি জ্ঞানভিত্তিক করে গড়ে তোলা। আর এই জ্ঞানভিত্তিক সমাজ গড়ে তোলার লক্ষ্যেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পরপরই প্রাথমিক বিদ্যালয়গুলোকে জাতীয়করণ করেছিলেন। এর আলোকেই প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একযোগে দেশের ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করাসহ শিক্ষকদের বেতন দ্বিগুণ করেছেন। এছাড়া বছরের প্রথমদিনে নতুন বইসহ শিশুদের পাওয়া উপবৃত্তির টাকা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে মায়েদের নিকট পৌঁছে দেয়াসহ শিক্ষা ক্ষেত্রে বিভিন্ন প্রকার সুযোগ সুবিধা প্রদান করা হচ্ছে। তিনি বৃহস্পতিবার দুপুরে মাগুরা শেখ কামাল ইনডোর স্টেডিয়ামে জেলা প্রাথমিক শিক্ষা বিভাগ আয়োজিত ‘মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে যোগাযোগ ও সমাজিক উদ্বুদ্ধকরণ বিষয়ক’ ‘মা’ সমাবেশে এ কথা বলেন।
সমাবেশে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. আবু হেনা মোস্তফা কামালের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব তরুণ কান্তি সরকার, খুলনা বিভাগীয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক মেহেরুন নেছা, জেলা প্রশাসক মো. আলী আকবর, পুলিশ সুপার খান মোহম্মাদ রেজোয়ান প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর