× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ২০ অক্টোবর ২০১৮, শনিবার

তিতলির প্রভাবে ঢাকায় বৃষ্টিপাত

অনলাইন

অনলাইন ডেস্ক | ১২ অক্টোবর ২০১৮, শুক্রবার, ১০:৫৮

ঘুর্ণিঝড় দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত হওয়ায় বাংলাদেশের কোথাও কোথাও ভারী ও মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। রাজধানীতে শুক্রবার সকাল থেকেই শুরু হয়েছে এ বৃষ্টি। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, আজ সারা দিনই এমন বৃষ্টি হতে পারে। তবে দক্ষিণাঞ্চলে অতিভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। ভারতের উড়িষ্যা ও সংলগ্ন উপকূলীয় এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় তিতলি সামান্য উত্তর-পূর্ব দিকে এগিয়ে দুর্বল হয়ে পড়েছে। ঝড়টি এখন একই এলাকায় নিম্নচাপে পরিণত হয়েছে। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, শুক্রবার সকাল ৬টায় ভারতের উড়িষ্যা ও সংলগ্ন উপকূলীয় এলাকায় অবস্থান করছিল তিতলি। এটি আরও উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে ক্রমে দুর্বল হয়ে পড়তে পারে।
গভীর নিম্নচাপের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে। উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরগুলোকে তিন নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।
তিতলির প্রভাবে বৃহস্পতিবার ভারতের অন্ধ্রপ্রদেশে আটজন ও উড়িষ্যায় একজন নিহত হয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর