× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১১ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার

উড্ডয়নকালে প্রাচীর ভেঙ্গে নিয়ে উড়ে গেল এয়ার ইন্ডিয়ার বিমান

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১২ অক্টোবর ২০১৮, শুক্রবার, ৩:০৭

১৩৬ জন যাত্রী নিয়ে দুবাইগামী এয়ার ইন্ডিয়ার একটি বিমান বিমানবন্দরেই দুর্ঘটনাকবলিত হয়। বৃহ¯পতিবার মধ্যরাতে উড্ডয়নকালে বিমানবন্দরের প্রাচীরে ধাক্কা খায় বিমানের চাকা। এমনটাই জানিয়েছে আনন্দবাজার অনলাইন।
রাত ১টার দিকে ১৩৬ জন যাত্রী নিয়ে তামিলনাড়–র ত্রিচি বিমানবন্দর থেকে রওনা করে বিমানটি। তবে রানওয়ে থেকে উড়ার মুহূর্তে বিমানবন্দরের সীমানা প্রাচীরে ধাক্কা খায় বিমানের দু’টি চাকা। এতে প্রাচীরের উপরের অংশ ও প্রাচীরে লাগানো ইনস্ট্রুমেন্টেশন ল্যান্ডিং সিস্টেম (আইএলএস) অ্যান্টেনা ভেঙে পড়ে।

বিষয়টি এটিএস-এর নজরে আসামাত্রই পাইলটদের সঙ্গে যোগাযোগ করেন। কিন্তু ততক্ষণে বিমানটি রওনা হয়ে যায়। তবে পাইলটরা এটিএস-কে জানান, বিমানে কোনও সমস্যা হয়নি।
এরপর বিমানটিতে জরুরি ভিত্তিতে মুম্বাই বিমানবন্দরে অবতরণ করান পাইলটরা। এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষের তরফে জানানো হয়, বিমানের সব যাত্রীই সুরক্ষিত।
মুম্বাই বিমানবন্দের সমস্ত যাত্রীকে নামিয়ে অন্য বিমানে গন্তব্যস্থলে পাঠিয়ে দেয়ার ব্যবস্থা করা হয়। আর বিমানের নীচের অংশ ক্ষতিগ্রস্ত হওয়ায় সেটাকে মেরামতের জন্য পাঠানো হয়েছে। দুই পাইলটকে আপাতত কাজ থেকে সরিয়ে দেওয়া হয়েছে বলে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ জানিয়েছেন। এ ঘটনায় তদন্ত শুরু হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর