× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ নভেম্বর ২০১৮, সোমবার

লিভারপুলকে হারিয়ে বেলগ্রেডের রেকর্ড

খেলা

স্পোর্টস ডেস্ক | ৮ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ৯:৪৪

এবারের ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগে প্রথম তিন ম্যাচে রেড স্টার বেলগ্রেডের অর্জন মাত্র ১ পয়েন্ট, হজম করে ১০ গোল। আর গ্রুপ পর্বের ফিরতি লেগে বেলগ্রেডের মাঠেই ধরাশায়ী হলো ইংলিশ ক্লাব লিভারপুল। সার্বিয়ার রাজধানী বেলগ্রেডে মঙ্গলবার ‘সি’ গ্রুপের ম্যাচটি ২-০ গোলে জেতে স্বাগতিকরা। গতবছর ঘরের মাঠে দলটিকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল লিভারপুল। চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপ পর্বের ইতিহাসে সার্বিয়ার কোনো ক্লাবের এটাই প্রথম জয়। আর ২৯ বছর পর চ্যাম্পিয়ন্স লীগে জয়ের দেখো পেলো বেলগ্রেড। এবারের আসরের প্রথম তিন ম্যাচে দু’টিতে জেতা লিভারপুল মঙ্গলবার প্রথমার্ধে প্রতিপক্ষের গোলপাস্টে অন টার্গেটে একটি শটও নিতে পারেনি। ২২তম মিনিটে গোল করে বেলগ্রেডকে এগিয়ে দেন মিলান পাভকোভ।
কর্নার থেকে উড়ে আসা বল অনেকটা লাফিয়ে হেডে গোল করেন এই সার্বিয়ান ফরোয়ার্ড। ৭ মিনিট পর দলের এবং নিজের দ্বিতীয় গোলটি করেন পাভকোভ। ডাচ্‌ মিডফিল্ডার জর্জিনহো ভেইনালডামকে কাটিয়ে কিছুটা এগিয়ে প্রায় ২৫ গজ দূর থেকে বুলেট শটে গোলটি করেন তিনি। দুইবছর পর কোনো সার্বিয়ান খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লীগে জোড়া গোলের কৃতিত্ব দেখালেন তিনি। ২০১৬ সালের নভেম্বরে লেগিয়া ওয়ারশ’র জার্সি গায়ে জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে জোড়া গোল করেছিলেন আলেকজান্ডার প্রিজোভিচ। ‘সি’ গ্রুপে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে লিভারপুল। ৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর