× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ নভেম্বর ২০১৮, সোমবার
প্রথম কোয়ার্টার ফাইনাল আজ

মুখোমুখি আরামবাগ-আবাহনী

খেলা

স্পোর্টস ডেস্ক | ৮ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ৯:৪৫

টাইব্রেকারে জয় দিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালের টিকিট কাটে আরামবাগ ক্রীড়া চক্র। আর জয় দিয়ে টুর্নামেন্ট শুরুর পর গ্রুপ পর্বের শেষ ম্যাচে হার দেখে রেকর্ড ১০ বারের চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী। আজ সেমিফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হচ্ছে আরামবাগ ও আবাহনী। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকাল পাঁচটায় আসরের প্রথম কোয়ার্টার ফাইনাল শুরু হবে। ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে রহমতগঞ্জকে ৩-১ গোলে হারায় আরামবাগ। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার ম্যাচে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে দুই গোলে পিছিয়ে পড়েও ম্যাচে ফেরে তারা। নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ হয় ২-২ সমতায়। আর টাইব্রেকারে ৪-২ ব্যবধানের রোমাঞ্চকর জয়ে শীর্ষে থেকে কোয়ার্টার ফাইনালে ওঠে আরামবাগ।
টানা দুই ম্যাচ হেরে আগেই বিদায় নেয় রহমতগঞ্জ। নিজেদের প্রথম ম্যাচে চট্টগ্রামের কাছেও ৩-১ গোলের লজ্জায় ডোবে তারা। ‘সি’ গ্রুপেও এক ম্যাচ হাতে রেখে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ঢাকা আবাহনী ও শেখ রাসেল ক্রীড়া চক্র। মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ১-০ গোলে হারানোর পর গ্রুপ সেরা হওয়ার ম্যাচে শেখ রাসেলের কাছে একই ব্যবধানে হার দেখে আবাহনী। টানা দুই হারে গ্রুপ পর্বে বাদ পড়ে মুক্তিযোদ্ধা। নিজেদের দ্বিতীয় ম্যাচে তারা শেখ রাসেলের কাছে ২-০ গোলে হারে। অন্য দুই গ্রুপে শেষ দিনে কোয়ার্টার ফাইনালিস্ট চূড়ান্ত হয়। মঙ্গলবার ‘ডি’ গ্রুপের ম্যাচ দিয়ে শেষ হয় গ্রুপ পর্বের খেলা। বাঁচা-মরার ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ‘মাস্ট উইন’ ম্যাচে এগিয়ে থেকেও ১-১ গোলের ড্রয়ে বিদায় নেয় মোহামেডান। ফেডারেশন কাপে আবাহনীর সঙ্গে যৌথভাবে সর্বাধিক ১০ বারের চ্যাম্পিয়ন মোহামেডান সবশেষ শিরোপা জেতে ২০০৯ সালে। অপর ম্যাচে নোফেল স্পোর্টিং ক্লাবের সঙ্গেও ১-১ গোলের ড্রয়ে ‘ডি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয় বসুন্ধরা কিংস। শেষ দুই দল হিসেবে কোয়ার্টার ফাইনালের টিকিট কাটে বসুন্ধরা কিংস ও শেখ জামাল। তিন ম্যাচে দুই দলেরই সমান ৫ পয়েন্ট। গোল ব্যবধানে এগিয়ে থাকে বসুন্ধরা কিংস। নিজেদের প্রথম ম্যাচে বসুন্ধরার কাছে ৫-২ গোলে হারের পর নোফেল স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ২-০ গোলের জয়ে ঘুরে দাঁড়ায় মোহামেডান। কিন্তু ৪ পয়েন্ট নিয়ে আক্ষেপ সঙ্গী করে আসর শেষ হয় তাদের। ‘বি’ গ্রুপে ব্রাদার্স ইউনিয়নকে ৫-০ গোলে উড়িয়ে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় সাইফ স্পোর্টিং ক্লাব।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর