× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ নভেম্বর ২০১৮, সোমবার

নারী হকিতে বাংলাদেশের ঐতিহাসিক জয়

খেলা

স্পোর্টস ডেস্ক | ৮ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ৯:৪৬

জয় দিয়ে মেয়েদের হকিতে যাত্রা শুরু হলো বাংলাদেশের। গতকাল মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ভারতের দলকে ২-০ গোলে হারায় লাল-সবুজ জার্সিধারীরা। কলকাতা ওয়ারিয়র্স ও ঢাকা একাদশের মোড়কে দুই দেশের হকির লড়াই উপভোগ করেন দর্শকরা। আজ সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল। শনিবার শেষ ম্যাচ মাঠে গড়াবে। কলকাতা ওয়ারিয়র্স নামে হলেও ভারতের বিভিন্ন অঞ্চল যেমন বরাহনগর, উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ, উত্তরখন্দ, হরিয়ানা, কাশিপুর, কলকাতা, হাওড়া, দমদমের মেয়েরা আছেন এই দলে। মঙ্গলবার সন্ধ্যায় ঢাকায় এসে পৌঁছায় প্রতিবেশী দেশ ভারতকে প্রতিনিধিত্ব করা কলকাতার দলটি। গতকাল ম্যাচের প্রথম দুই কোয়ার্টারে দুইটি ফিল্ড গোল করে বাংলাদেশের মেয়েরা।
নবম মিনিটে সিমু আক্তার সীমা ও ২৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন নমিতা কর্মকার। সত্তরের দশকে বাংলাদেশের মেয়েরা হকি খেলতেন। তবে পুরোটাই ঘরোয়াভাবে। আশির দশকের পর নারী হকি আর হয়নি। দীর্ঘ সময় পর আবার শুরু হলো মেয়েদের হকি চর্চা। আর ঐতিহাসিক প্রেক্ষাপটে শুরুটা হলো বিদেশি দলের বিপক্ষে দুর্দান্ত জয়ের মধ্য দিয়ে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর