× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ এপ্রিল ২০১৯, সোমবার

বিজয় দিবসের প্যারেড হচ্ছে না

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ৮ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ৯:৫১

 নির্বাচনের কারণে আগামী ১৬ই ডিসেম্বর বিজয় দিবসের প্যারেড অনুষ্ঠিত হবে না। গতকাল সচিবালয়ে মহান বিজয় দিবস উদ্‌যাপন উপলক্ষে সার্বিক আইনশৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিজয় দিবসে নিরাপত্তা জোরদার থাকবে, নির্বাচন থাকবে বিধায় এবার জাতীয় প্যারেড গ্রাউন্ডের অনুষ্ঠান বাতিল করা হয়েছে। এ ছাড়া সার্বিকভাবে প্রতিবছর যা হয় তাই হবে। প্যারেডে সম্মিলিত সামরিক কুচকাওয়াজে বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী ও বাংলাদেশ বিমান বাহিনীর সদস্যরা যোগ দেন। কুচকাওয়াজের অংশ হিসেবে সালাম গ্রহণ করেন প্রেসিডেন্ট। এ সময় প্রধানমন্ত্রী সহ মন্ত্রিপরিষদ সদস্য, বিচারপতি, তিন বাহিনীর প্রধান, সংসদ সদস্য, কূটনীতিক ও আমন্ত্রিত বিদেশি অতিথিরা উপস্থিত থাকেন। কুচকাওয়াজের শেষের দিকে বিমান বাহিনীর আকর্ষণীয় অ্যারোবেটিক ডিসপ্লে হয়।
এ ছাড়া নানা ধরনের প্রদর্শনী হয় প্যারেডে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, বিজয় দিবসে সাভার স্মৃতিসৌধ সিসি ক্যামেরার আওতায় থাকবে। প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী, কূটনীতিকদের জন্য সর্বোচ্চ নিরাপত্তা থাকবে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এটা (বিজয় দিবস) বাঙালিদের উৎসব। এখানে তেমন কিছু হবে বলে মনে করি না। তারপরও আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত আছে। সভায় মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোর শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর