× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ নভেম্বর ২০১৮, রবিবার
আলাপন

‘একসময় আমি জমিদারকে খুন করি’

বিনোদন

কামরুজ্জামান মিলু | ৮ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ৯:৫৬

বর্তমানে বেশ কয়েকটি ছবির কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন শাহনূর। আগামী ১৪ই নভেম্বর নতুন ছবির কাজে জয়পুরহাট যাচ্ছেন বলে জানালেন এই চিত্রনায়িকা। ছবিটির বিষয়ে তিনি বলেন, আগামী ১৪ই নভেম্বর থেকে জয় সরকারের ‘ইন্দুবালা’ ছবির কাজ শুরু করব। এ ছবির শুটিংয়ে জয়পুরহাট যাচ্ছি আমি। এখানে আমার চরিত্রের নাম থাকছে শুক্লা। চরিত্রটি হচ্ছে মেয়েটির স্বামী মারা যাওয়ার পর অত্যাচারী এক জমিদারের রক্ষিতা থাকে। সাদেক বাচ্চু ভাই জমিদারের চরিত্রে অভিনয় করছেন। গল্পে দেখা যাবে, অত্যাচার সহ্য করতে না পেরে একসময় আমি জমিদারকে খুন করি।
এবার খুনি চরিত্রে দর্শক আমাকে  দেখতে পাবেন। চ্যালেঞ্জিং একটি চরিত্রে অভিনয় করতে যাচ্ছি। এ ছবিতে আরো অভিনয় করছেন আনিসুর রহমান মিলন, কেয়া আক্তার পায়েল, মাসুম আজিজ, শহীদুল আলম সাচ্চু প্রমুখ। শাহনূর এ ছবির বাইরে রাশিদ পলাশের পরিচালনায় ‘পদ্মপুরাণ’, আরিফুর জামানের ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’, তাজু কামরুলের ‘বেলা অবেলা’সহ বেশকিছু ছবিতে অভিনয় করছেন। এসবের মধ্যে ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ চলচ্চিত্রে চন্দ্রমুখী চরিত্রে অভিনয় করা প্রসঙ্গে শাহনূর বলেন, একটা সময় স্বপ্ন দেখতাম চন্দ্রমুখী চরিত্রে কাজ করার। আমি কখনোই কল্পনা করিনি যে বড়পর্দায় চন্দ্রমুখী চরিত্রে কাজ করার সুযোগ পাবো।  আমি কৃতজ্ঞ প্রযোজনা সংস্থা এবং পরিচালকের প্রতি। আশা করছি, এ কাজটি দর্শকরা পছন্দ করবেন। ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ চলচ্চিত্রে দেবদাস চরিত্রে ফেরদৌস এবং পার্বতী চরিত্রে পপি অভিনয় করছেন। এর বাইরে সম্প্রতি শাহনূর বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রযোজনায় ‘মাদার অব হিউমিনিটি’ শিরোনামে একটি মিউজিক ভিডিওর মডেল হিসেবে কাজ করেছেন। ভিডিওটি নির্মাণ করেছেন রফিকুল ইসলাম বুলবুল। তিনিই এর গানটি লিখেছেন। গানটির সুর সংগীত করেছেন কাজী জামাল। এতে কণ্ঠ দিয়েছেন জুয়েল, লাভলী শেখ, প্রমিয়া, ডেইজি ও তুহিন। এরই মধ্যে ভিডিওর শুটিং শেষ হয়েছে। এ গানের প্রসঙ্গে শাহনূর বলেন, আমাদের প্রধানমন্ত্রী মাদার অব হিউমিনিটি, এটি বহুবার প্রমাণিত হয়েছে। তিনি আমাদের দেশকে উন্নয়নশীল দেশে পরিণত করেছেন। গানের মধ্যে তার সাফল্য আমি তুলে ধরেছি। আমার অভিনয় জীবনের অন্যতম একটি কাজ হয়েছে এটি। কাজটি নিয়ে আমি সত্যিই ভীষণ উচ্ছ্বসিত। এ গানটি প্রথমে বাংলাদেশ টেলিভিশনে এবং পরবর্তীতে অন্য সব চ্যানেলে প্রচার হবে বলে নির্মাতা জানিয়েছেন। নাটক ও চলচ্চিত্রে এখনো নিয়মিত অভিনয় করছেন শাহনূর। বর্তমানে হাতে থাকা চলচ্চিত্র ও নাটকের ব্যস্ততা নিয়ে তিনি বলেন, ‘ইন্দুবালা’ ছবির পর রাশিদ পলাশ পরিচালিত ‘পদ্মপুরাণ’ চলচ্চিত্রে কাজ করব। আমার অংশের শুটিং শুরু হওয়ার কথা রয়েছে ময়মনসিংহে। অনেকদিন ধরেই এই চলচ্চিত্রে কাজ করার কথা হয়ে আসছিল। অবশেষে ‘পদ্মপুরাণ’ চলচ্চিত্রে কাজ করতে যাচ্ছি আমি। যথারীতি এই চলচ্চিত্রের একটি অন্যতম কেন্দ্রিয় চরিত্রে আমি অভিনয় করতে যাচ্ছি। ধন্যবাদ পরিচালক রাশিদ পলাশসহ এই চলচ্চিত্রের সংশ্লিষ্ট সবাইকে। আমার কাছে চলচ্চিত্রটির স্ক্রিপ্ট অসাধারণ লেগেছে। এদিকে এশিয়ান টিভিতে এরইমধ্যে প্রচার হয়েছে শাহনূর অভিনীত বিশেষ নাটক ‘ভাগ’। বিভিন্ন চ্যানেলে তার অভিনীত চলতি ধারাবাহিক নাটকের মধ্যে রয়েছে মোহন খানের ‘নীড় খোঁজে গাংচিল’, হাসান জাহাঙ্গীরের ‘অ্যাকশান গোয়েন্দা’ এবং মইনুল হাসান খোকনের ‘হাই সোসাইটি’। এছাড়া তিনি এরইমধ্যে শুরু করেছেন আজাদ আবুল কালামের নির্দেশনায় ‘আশা নিরাশার মাঝে’ ধারাবাহিকের কাজ। শাহনূর সবশেষে বলেন, চলচ্চিত্রে দীর্ঘ সময় ধরে কাজ করছি। আর সামনে আরো কিছু ভালো চিত্রনাট্যে কাজ করার কথা চলছে। এখন চলচ্চিত্রের প্রোডাকশন আগের মতো নিয়মিত হয় না। তাই বুঝে শুনে কিছু ভালো কাজ দর্শকদের উপহার দেয়ার চেষ্টা করছি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর