× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ নভেম্বর ২০১৮, রবিবার

অ্যাপসার বিচারক বাংলাদেশের রুবাইয়াত

বিনোদন

স্টাফ রিপোর্টার | ৮ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ১:৪৭

এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডসের (অ্যাপসা) ১২তম আসরের বিচারকের আসনে বসতে যাচ্ছেন বাংলাদেশের নারী নির্মাতা রুবাইয়াত হোসেন। আজ পাঠানো এক ই-মেইলে খবরটি জানিয়েছেন অ্যাপসার পাবলিসিস্ট অ্যালিসিয়া ব্রেসিয়ানিনি। অ্যাপসার ইয়ুথ, অ্যানিমেশন ও ডকুমেন্টারি বিভাগের বিচারক প্যানেলে আমন্ত্রণ পেয়েছেন রুবাইয়াত হোসেন। বিচারক নির্বাচিত হওয়া প্রসঙ্গে রুবাইয়াত হোসেন বলেন, অ্যাপসায় বিচারক হওয়ার আমন্ত্রণ পাওয়ায় আমি সম্মানিত। এর আগে আসগার ফারহাদি, শ্যাম বেনেগাল, জাফর পানাহি, শাবানা আজমির মতো খ্যাতিমান ব্যক্তিত্বরা এ আয়োজনের বিচারক ছিলেন। তবে এশিয়া প্যাসিফিক অঞ্চলের সেরা ছবি ও প্রামাণ্যচিত্রের বিচার করতে বসা কঠিন কাজ। এক কথায় এটা বেশ চ্যালেঞ্জিং। আগামী ২৯ নভেম্বর অস্ট্রেলিয়ার ব্রিসবেনে ঘোষণা করা হবে পুরস্কার জয়ীদের নাম।
এবার মূল প্রতিযোগিতায় আছে ২২ দেশের ৪৬টি ছবি। মুক্তিযুদ্ধকেন্দ্রিক চলচ্চিত্র ‘মেহেরজান’ নির্মাণের মধ্য দিয়ে রুবাইয়াত হোসেনের পরিচালনায় অভিষেক হয়। তার দ্বিতীয় ছবি ‘আন্ডার কনস্ট্রাকশন’ দেশ-বিদেশে অনেক পুরস্কার জিতেছে। রুবাইয়াত হোসেনের তৃতীয় ছবি ‘মেড ইন বাংলাদেশ’ মুক্তির অপেক্ষায় আছে। ছবিটি মুক্তি পাবে ২০১৯ সালে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর