× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ নভেম্বর ২০১৮, সোমবার

জাতীয় ক্রিকেট লীগের শিরোপা জিতলো রাজশাহী

খেলা

স্পোর্টস ডেস্ক | ৮ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ৩:৫৬

৬ বছর পর জাতীয় ক্রিকেট লীগের (এনসিএল) শিরোপা জিতলো রাজশাহী বিভাগ। আর রেকর্ড সর্বাধিক ৬ বারের চ্যাম্পিয়ন খুলনা বিভাগের পাশে বসলো দলটি। দেশের সবচেয়ে পুরনো প্রথম শ্রেণির ক্রিকেট টুর্নামেন্টের গত তিন মৌসুমেই চ্যাম্পিয়ন হয় খুলনা। রাজশাহীতে প্রথম স্তরের ম্যাচে আজ চতুর্থ ও শেষ দিনে বরিশাল বিভাগকে ৬ উইকেটে হারিয়ে শিরোপার মুকুট ঘরে তোলে স্বাগতিকরা। নিজ মাঠে তৃতীয় দিনেই জয়ের ভিত তৈরি করে রাজশাহী। শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে বরিশালের দেয়া ২৮৪ রানের লক্ষ্যে ১৮২/২ সংগ্রহ নিয়ে আজ ব্যাটিং শুরু করে তারা। দুর্দান্ত সেঞ্চুরিতে ১২০ রানে অপরাজিত থাকেন। অধিনায়ক জহুরুল ইসলাম ৬৪ রান করে আউট হন।
এর আগে ঘুরে দাঁড়ানোর নৈপুণ্য দেখায় বরিশাল। প্রথম ইনিংসে মোহর শেখের পাঁচ উইকেটের পেস তোপে ৯৭ রানে অলআউট হয় বরিশাল। পরে মনির হোসেনের পাঁচ উইকেটের স্পিন ঘূর্ণিতে রাজশাহীকে ১৬০ রানে আটকে দেয় তারা। আর নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩৪৬ রান করে বরিশাল। অর্ধশতক করেন আল আমিন (৯৭) ও শামসুল ইসলাম (৫৬)। কিন্তু শেষ পর্যন্ত প্রথম ইনিংসে ব্যাটিং ধসই ডোবায় বরিশালকে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর