× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ নভেম্বর ২০১৮, সোমবার

ক্যাসিয়াসের পাশে ভিনিসিয়াস

খেলা

স্পোর্টস ডেস্ক | ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, ৯:০৫

 চলতি বছরের গ্রীষ্মকালীন দলবদলে রিয়াল মাদ্রিদে নাম লেখান ভিনিসিয়াস জুনিয়র। আর বুধবার ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগে রিয়ালের জার্সি গায়ে প্রথমবারের মতো মাঠে নেমেই রেকর্ড বইয়ে নিজের নাম লেখান এ ব্রাজিলিয়ান সেনসেশন। রিয়ালের হয়ে তৃতীয় কনিষ্ঠতম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লীগে অভিষেক হলো তার। আর এতে তিনি স্পর্শ করলেন রিয়ালের কিংবদন্তি গোলরক্ষক ইকার ক্যাসিয়াসকে। শাখতার দোনেৎস্কের বিপক্ষে মাঠে নামার দিন তার বয়স ছিল ১৮ বছর ১১৮ দিন। একই বয়সে রিয়ালের হয়ে চ্যাম্পিয়ন্স লীগে অভিষিক্ত হয়েছিলেন ইকার ক্যাসিয়াস। ১৯৯৯ সালের ১৫ই সেপ্টেম্বর অলিম্পিয়াকোসের বিপক্ষে এই রেকর্ড গড়েন তিনি। ১৭ বছর ৩৫৪ দিন বয়সে চ্যাম্পিয়ন্স লীগে রিয়ালের কনিষ্ঠতম খেলোয়াড় হিসেবে অভিষেক হয়েছিল হোসে রদ্রিগেজের।
এই তালিকার দ্বিতীয়ে আছেন আরেক কিংবদন্তি রাউল গঞ্জালেস। ১৮ বছর ৭৮ দিনে চ্যাম্পিয়ন্স লীগে রিয়ালের দ্বিতীয় কনিষ্ঠতম খেলোয়াড় হিসেবে অভিষেক হয়েছিল এই স্প্যানিয়ার্ড ফরোয়ার্ডের। রিয়ালের জার্সি গায়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩ ম্যাচে মাঠে নামেন ভিনিসিয়াস। স্প্যানিশ লা লিগায় নিজেদের সর্বশেষ ম্যাচে রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে একটি গোলও করেন তিনি। ১৯৯৯-২০১৫ সাল পর্যন্ত রিয়ালের হয়ে ৫১০ ম্যাচ খেলেন ক্যাসিয়াস।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর