× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ নভেম্বর ২০১৮, সোমবার

মাথা উঁচু করে বিদায় রাজিন সালেহর

খেলা

স্পোর্টস রিপোর্টার | ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, ৯:০৬

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অভিষেক টেস্টের দিন আমন্ত্রিত অতিথিদের মধ্যে ছিলেন জাতীয় দলে খেলা সিলেটের ক্রিকেটাররা। আর বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচে এসে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন জাতীয় দলের সাবেক অভিজ্ঞ ব্যাটসম্যান রাজিন সালেহ। ক্যারিয়ারের শেষ ম্যাচে মাথা উঁচু করেই বিদায় নেন সিলেট বিভাগ অধিনায়ক। কক্সবাজার স্টেডিয়ামের একাডেমি মাঠে ঢাকা বিভাগের বিপক্ষে এনসিএলের শেষ রাউন্ডের দুই ইনিংসেই ফিফটি করেন রাজিন। আর ক্যারিয়ারের শেষ ইনিংসে ১৩ রানের জন্য সেঞ্চুরি মিস করেন তিনি। ব্যক্তিগত ৮৭ রানে রাজিনের আউটের মধ্য দিয়ে ম্যাচ ড্র হয়। আর দ্বিতীয় ইনিংসে সিলেটের সংগ্রহ দাঁড়ায় ৩০৩/৬। জাকের আলী ৭৭ ও শাহানুর রহমান ৭০ রানে অপরাজিত থাকেন।
প্রথম ইনিংসে ৬৭ রান করে আউট হন রাজিন। সিলেটের ২৩৮ রানের জবাবে আবদুল মজিদের (১০৪) সেঞ্চুরিতে ৩৪৬ রানে অলআউট হয় ঢাকা। আর সিলেটের হয়ে হ্যাটট্রিকসহ পাঁচ উইকেটের নৈপুণ্য দেখান বাঁহাতি স্পিনার এনামুল হক জুনিয়র। ম্যাচসেরার পুরস্কার ওঠে রাজিন সালেহর হাতে। কক্সবাজার ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা মেট্রোর দেয়া ২৪৫ রানের টার্গেটে চট্টগ্রাম ১৪২/৪ করার পর ম্যাচ ড্র হয়। ৯৬/৩ সংগ্রহ নিয়ে শেষদিনের ব্যাটিং শুরু করে মেট্রো। শামসুর রহমানের সেঞ্চুরিতে (১২১ রানআউট) ৬ উইকেটে ২৬১ রান করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে তারা। মোহাম্মদ আশরাফুল ৪৩ রান করেন। প্রথম ইনিংসে অধিনায়ক মার্শাল আইয়ুবের সেঞ্চুরিতে (১১০) ৩২৮ রান করে মেট্রো। স্পিনার নাঈম হাসান নেন উইকেট। আর ওপেনার সাদিকুর রহমানের (১০১) শতকে ভর করে প্রথম ইনিংসে ৩৪৫ রান করে চট্টগ্রাম। পেসার আবু হায়দার রনি ৪ উইকেট পান। ম্যাচসেরা হন শামসুর রহমান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর