× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ নভেম্বর ২০১৮, সোমবার

জেসুসের হ্যাটট্রিকে ম্যানসিটির রেকর্ড জয়

খেলা

স্পোর্টস ডেস্ক | ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, ৯:০৬

দারুণ এক হ্যাটট্রিক করলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস। সঙ্গে গোল পেয়েছেন ডেভিড সিলভা, রাহিম স্টার্লিং ও রিয়াদ মাহরেজ। তাতে শাখতার দোনেৎস্ককে উড়িয়ে নিজেদের ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগের ইতিহাসে সবচেয়ে বড় জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। ইত্তিহাদ স্টেডিয়ামে বুধবার ‘এফ’ গ্রুপের ম্যাচটি ৬-০ গোলে জেতে ইংলিশ চ্যাম্পিয়নরা। গত মাসে প্রথম লেগে ইউক্রেনের ক্লাবটির মাঠে ৩-০ গোলে জিতেছিল কোচ পেপ গার্দিওলার দল। শাখতার দোনেৎস্কের বিপক্ষে হ্যাটট্রিক করে ম্যানসিটির ইতিহাসে জায়গা করে নেন গ্যাব্রিয়েল জেসুস। ম্যানচেস্টার সিটির ইতিহাসে তৃতীয় ফুটবলার হিসেবে ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগে হ্যাটট্রিকের কীর্তি গড়েন এই ব্রাজিলিয়ান। তার আগে এমন কীর্তি দেখান আলভারো নেগ্রেদো এবং সার্জিও আগুয়েরো (দুইবার)।
তবে শাখতার দোনেৎস্কের বিপক্ষে জেসুসের দু’টি গোলই এসেছে পেনাল্টি থেকে। গত আট বছরে ইংলিশ ক্লাবের কোনো খেলোয়াড়ের পেনাল্টিতে জোড়া গোলের এটিই প্রথম ঘটনা। তার আগে ইংলিশ প্রিমিয়ার লীগের ক্লাবের হয়ে চ্যাম্পিয়ন্স লীগের এক ম্যাচে পেনাল্টিতে দু’টি গোল করেছিলেন ওয়েইন রুনি। ২০১১ সালের অক্টোবরে ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে ওতেলুল গালাতির বিপক্ষে এ কীর্তি গড়েন তিনি। বুধবার নিজ মাঠে ম্যাচের ১৩তম মিনিটে গোল করে ম্যানসিটিকে এগিয়ে দেন ডেভিড সিলভা। ২৪তম মিনিটে স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন জেসুস। স্টার্লিং ডি-বক্সে বাজে ট্যাকলের শিকার হলে পেনাল্টি পায় সিটি। ৪৮তম মিনিটে একক নৈপুণ্যে দলের তৃতীয় গোলটি করেন রাহিম স্টারলিং। ৭২তম মিনিটে পেনাল্টিতে গোল করে ব্যবধান আরো বাড়ান জেসুস। ডি-বক্সে স্প্যানিশ মিডফিল্ডার সিলভা বাজে ট্যাকলের শিকার হলে পেনাল্টি পায় সিটি। ৮৪তম মিনিটে দলের পঞ্চম গোলটি করেন আলজেরিয়ার মিডফিল্ডার রিয়াদ মাহরেজ। জেসুসের হ্যাটট্রিক পূরণ করা গোলটি আসে ম্যাচের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে। চলতি আসরে চার ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রুপের শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। গ্রুপের অন্য ম্যাচে হফেনহাইমের সঙ্গে ২-২ গোলে ড্র করা ফরাসি ক্লাব অলিম্পিক লিঁও ৬ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। ৩ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে হফেনহাইম। আর শাখতারের পয়েন্ট ২।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর