× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ নভেম্বর ২০১৮, সোমবার

ভারতের মেয়েদের হারিয়ে সিরিজ বাংলাদেশের

খেলা

স্পোর্টস রিপোর্টার | ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, ৯:০৬

মেয়েদের হকিতে এখনো জাতীয় দল হয়নি বাংলাদেশের। আর দীর্ঘদিন পর নারী হকি যাত্রায় নবজাগরণের ভিত তৈরি হলো ভারতের মেয়েদের সিরিজ হারানোর মধ্যদিয়ে। গতকাল মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে কলতাকা ওয়ারিয়র্স অ্যাথলেটিক ক্লাবকে ৩-০ গোলে হারিয়ে মাঠ ছাড়ে ঢাকা একাদশ। গোল করেন ফেরদৌস জয়িতা, নমিতা কর্মকার ও নাদিরা। এর আগে প্রথম ম্যাচে আসে ২-০ গোলের জয়। আগামীকাল তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল। সিরিজ জয়ের ম্যাচে প্রথম কোয়ার্টারে লিড এনে দেন জয়িতা। দ্বিতীয় কোয়ার্টারে নমিতা আর চতুর্থ কোয়ার্টারে কলকাতা ওয়ারিয়র্সের জালে বল পাঠান নাদিরা।
ম্যাচ শেষে উচ্ছ্বাস প্রকাশ করে তিন গোলদাতা বলেন, ‘আমরা চেষ্টা করেছি ভালো খেলতে। আমাদের গোলে দল জিতেছে এজন্য দারুণ খুশি।’ মূলত, কলকাতা ওয়ারিয়র্স ও ঢাকা একাদশের মোড়কে দুই দেশের মেয়েদের হকির লড়াই এটি। সত্তরের দশকে বাংলাদেশের মেয়েরা হকি খেললেও তা ছিল ঘরোয়াভাবে। আশির দশকের পর সেটাও বন্ধ হয়ে যায়। দীর্ঘ বিরতির পর নারী হকির চর্চার শুরুটা হলো দারুণভাবে। নারী হকিতে কখনো আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়নি বাংলাদেশের। আর জাতীয় দল গঠনের পরিকল্পনা মাথায় রেখেই কলকাতার দলটিকে আমন্ত্রণ দিয়ে সিরিজ খেলছে লাল-সবুজ জার্সিধারীরা। কলকাতা ওয়ারিয়র্স নামে হলেও ভারতের বিভিন্ন অঞ্চলের মেয়েরা খেলছেন এই দলে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর