× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ নভেম্বর ২০১৮, সোমবার

মুক্তি পেলেন আসিয়া বিবি

দেশ বিদেশ

মানবজমিন ডেস্ক | ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, ৯:৫২

পাকিস্তানের আলোচিত আসিয়া বিবিকে কারাগার থেকে মুক্তি দেয়া হয়েছে বলে জানিয়েছেন তার আইনজীবী। কয়েকজন সাংবাদিক বলছেন, আসিয়া বিবি দেশ ছেড়ে চলে গেছেন। তবে বৃহসপতিবারে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, আসিয়া বিবি পাকিস্তান ত্যাগ করেন নি। এতে আরো বলা হয়, তিনি পাকিস্তানেই অবস্থান করছেন। একথা জানিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মদ ফয়সাল মিডিয়াকে আরো দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান।
তিনি আরো বলেন, আসিয়া বিবির রায়ের বিষয়ে রিভিউ পিটিশনের সমাধান না হওয়া পর্যন্ত তিনি দেশ ত্যাগ করবেন না। তবে তিনি কোথায় গেছেন সে বিষয়টি কারো জানা নেই। আসিয়া বিবির মৃত্যুদণ্ডের রায় বাতিল করে পাকিস্তানের সুপ্রিম কোর্ট তাকে বেকসুর খালাস দিলে দেশটির কট্টরপন্থি ইসলামী সংগঠনগুলো আন্দোলন শুরু করে। এ আন্দোলনের ফলে আসিয়া বিবির দেশ ছেড়ে যাওয়া কঠিন হয়ে পড়বে বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়।

আসিয়া বিবির রায়ের বিরুদ্ধে আন্দোলন শুরু হলে বেশ কয়েকটি দেশ তাকে আশ্রয় দিতে চেয়েছে। এদিকে আন্দোলনকারীদের রুখতে সরকারের পক্ষ থেকে জানানো হয়, আসিয়া বিবির দেশ ছেড়ে যাওয়া ঠেকাতে তারা আইনি পন্থা অবলম্বন করবেন। সরকারের এ আশ্বাসের পর আন্দোলন শিথিল হলে আসিয়া বিবির ছাড়া পাবার বিষয়টি নিশ্চিত করলেন তার আইনজীবী। অনেকে আবার তার দেশ ছেড়ে চলে যাওয়ার কথাও বলছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর