× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ নভেম্বর ২০১৮, সোমবার

তফসিল ঘোষণা পরিস্থিতিকে আরো জটিল করবে: বাম জোট

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, ৯:৫৪

প্রধান নির্বাচন কমিশনার কর্তৃক একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণায় তীব্র ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করেছেন গণতান্ত্রিক জোটের প্রধান সমন্বয়ক সাইফুল হক।  জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার পর বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি এসব কথা উল্লেখ করেন। সাইফুল হক বলেন, জাতীয় নির্বাচনকেন্দ্রিক সংকটের সমাধান ছাড়া এবং সংলাপের সমগ্র প্রক্রিয়া শেষ না হতেই, নির্বাচনের এমন তফসিল ঘোষণা দায়িত্বহীনতার বহিঃপ্রকাশ; যা গোটা নির্বাচনী পরিস্থিতিকে আরো জটিল করে তুলবে। তিনি বলেন, বাম গণতান্ত্রিক জোটসহ বিরোধীদলীয় জোটগুলোর পক্ষ থেকে তফসিল ঘোষণা পিছিয়ে দেয়ার দাবিকে অগ্রাহ্য করে নির্বাচন কমিশন কর্তৃক তফসিল ঘোষণা, নির্বাচনকে কেন্দ্র করে সরকারি ছকেরই অনুসরণ হিসেবে প্রতীয়মান হয়েছে। তিনি বলেন, সরকারি দল ও জোটের বাইরে নির্বাচনের গুরুত্বপূর্ণ অংশীদার হচ্ছে বিরোধী রাজনৈতিক দলগুলো। তাদের অবস্থান ও মতামতকে বিবেচনায় না নিয়ে একতরফাভাবে তফসিল ঘোষণা, নির্বাচন কমিশনের সরকার অনুগত ভূমিকাকে আরো একবার প্রমাণ করলো।
 
তিনি বলেন, যেহেতু তফসিল পিছিয়ে দেয়ার সুযোগ রয়েছে, সে কারণে চলমান রাজনৈতিক সমঝোতা উদ্যোগ সমাপ্ত না হওয়া পর্যন্ত তফসিল স্থগিত রাখার দাবি জানাচ্ছে বাম জোট।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর