× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ নভেম্বর ২০১৮, রবিবার

মইনুল হোসেনের স্বাস্থ্যগত প্রতিবেদন দাখিলের নির্দেশ

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, ৯:৫৭

মানহানি ও ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রংপুরের  কারাগারে থাকা সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের  স্বাস্থ্য জরুরি ভিত্তিতে পরীক্ষা করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে ওই স্বাস্থ্যগত প্রতিবেদন আগামী রোববারের মধ্যে দাখিল করতে নির্দেশ দেয়া  হয়েছে। মইনুল হোসেনের স্বাস্থ্য ও নিরাপত্তা সংক্রান্ত দুটি রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে গতকাল  বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো.  ইকবাল কবিরের সমন্বয়ে হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

রংপুরের কারা কর্তৃপক্ষ এবং রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষকে এ নির্দেশ দেয়া হয়েছে। পাশাপাশি রংপুর থেকে অন্য কোনো জেলায় মইনুল হোসেনকে স্থানান্তর করতে হলে তার যথাযথ নিরাপত্তা দিতে বলা হয়েছে আদালতের আদেশে। আদালতে মইনুল হোসেনের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। তার সঙ্গে ছিলেন আইনজীবী মাসুদ রানা। অন্যদিকে  রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী জিনাত হক।


আইনজীবী মাসুদ রানা সাংবাদিকদের বলেন, রংপুরের আদালতে পুলিশ কাষ্টডিতে থাকা মইনুল হোসেনকে হাজির করার সময় তার ওপর যেভাবে আক্রমণ করা হয়েছে, তাতে নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। তাছাড়া তার শারীরিক অবস্থার আরো অবনতি ঘটেছে। তিনি জানান, এসব বিষয় উল্লেখ করে মইনুল হোসেনের স্ত্রী সাজু হোসেন বুধবার দুটি রিট আবেদন করেন। এর প্রাথমিক শুনানি নিয়ে আদালত অন্তর্বর্তীকালীন আদেশ দিয়েছেন বলে জানান আইনজীবী মাসুদ রানা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর