× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ নভেম্বর ২০১৮, রবিবার

ইউরোপা লীগের নকআউটে আর্সেনাল-চেলসি

খেলা

স্পোর্টস ডেস্ক | ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, ১১:০৩

কস্টার্জিত এক জয়ে ইউয়েফা ইউরোপা লীগের নকআউট পর্বে জায়গা কওে নিয়েছে চেলসি। অলিভিয়ের জিরুর একমাত্র গোলে বৃহস্পতিবার বাতে বরিসভকে ১-০ গোলে হারিয়েছে তারা। আর ড্র করেও শেষ ৩২ নিশ্চিত করেছে আর্সেনাল। চেলসির জার্সিতে ৬ মাস ধরে  গোল ছিল না জিরুর। গত মৌসুমে বেলারুশিয়ান চ্যাম্পিয়নের বিপক্ষে ইউরোপের এই প্রতিযোগিতায় দুই ম্যাচেই গোল করেছিলেন তিনি। তাদের বিপক্ষেই গোল খরা কাটালেন ফরাসি তারকা। ৫৩ মিনিটে এমারসন পালমিয়েরির ক্রসে হেডে জালে বল পাঠান জিরু। আলভারো  মোরাতা বিশ্রামে থাকায় আক্রমণভাগের সামনে ছিলেন তিনি।
সুযোগটা কাজে লাগালেন একমাত্র গোল করে। এ নিয়ে এই মৌসুমে ১৭ ম্যাচে অপরাজিত থাকল ব্লুরা। ‘এল’ গ্রুপে ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে চেলসি। হাঙ্গেরির ভিদি ১-০ গোলে পাওককে হারিয়ে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। এমিরেটসে স্পোর্টিং লিসবনের সঙ্গে গোলশূন্য ড্র করেছে আর্সেনাল। স্বস্তির এই ড্রয়ের দিনে ড্যানি ওয়েলব্যাকের গুরুতর ইনজুরি ছিল গানারদের একমাত্র ধাক্কা। ‘ই’ গ্রুপে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে শেষ ৩২ নিশ্চিত করেছে কোচ উনাই এমেরির দল। এদিকে ফ্রাঙ্কফুর্ট ৩-২ গোলে আপোলোন লিমাসলের মাঠে জিতে গ্রুপ পর্ব টপকে গেছে। লাজিও ২-১ গোলে গতবারের ফাইনালিস্ট অলিম্পিক মার্শেইকে হারিয়ে পরের পর্বে উঠেছে। শেষ দিকের পেনাল্টিতে সেভিয়া ৩-২ গোলে জিতেছে আখিসারের মাঠে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর