× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ নভেম্বর ২০১৮, সোমবার

রবি শাস্ত্রীকে সতর্ক করল বিসিসিআই

খেলা

স্পোর্টস ডেস্ক | ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, ৩:০৯

ইংল্যান্ড সফরে ভারত টেস্ট সিরিজ না জিতলেও বিরাট  কোহলির দলকেই গত ১৫ বছরে সেরা সফরকারী দল বলেছেন কোচ রবি শাস্ত্রী। তার এই মন্তব্যকে ব্যক্তিগত বক্তব্য বলে জানিয়েছিলেন অধিনায়ক কোহলি। কিন্তু অস্ট্রেলিয়া সফরের ঠিক আগে শাস্ত্রীকে সতর্ক করল বিসিসিআই। কোনটা সেরা দল তা ঠিক করবে সাধারণ মানুষ, এটা তোমার কাজ নয়. এই বলেই কোচ শাস্ত্রীকে সতর্ক করলেন সিওএ প্রধান বিনোদ রাই। গত জুলাইয়ে ইংল্যান্ডের মাটিতে ৫ টেস্টের সিরিজ হেরেছে ভারত। ওয়ানডে সিরিজেও হার দেখে কোহলি অ্যান্ড কোং। এগিয়ে থেকেও সিরিজ হাতছাড়া হয় টিম ইন্ডিয়ার। কিন্তু সিরিজ শেষে শাস্ত্রী বলেছিলেন, আমাদের মিডিয়া সব সময় দেশের ক্রিকেটার ও দলের সমালোচনা করে থাকে।
কিন্তু আমি বলছি গত ১৫ বছরে এই দল অন্যতম সেরা সফরকারী দল। শাস্ত্রীর এই মন্তব্যের পরই সমালোচনায় মুখর হন ভারতের সাবেক দুই অধিনায়ক সুনীল গাভাস্কার ও সৌরভ গাঙ্গুলী। এ ব্যাপারে শাস্ত্রীকে পরিসংখ্যানে চোখ বোলানোর পরামর্শ দেন তারা। বোর্ডের সিওএ প্রধান বলেন, আমাদের মিটিংয়ের অ্যাজেন্ডা হল আসন্ন অস্ট্রেলিয়া সফরের পলিশি ঠিক করা। কোনটা সেরা সফরকারী দল সেটা তুমি ঠিক করতে যেও না। এটা দেশের জনগণ ঠিক করক। চলতি মাসেই অস্ট্রেলিয়া সফরে যাবে ভারতীয় দল। চার টেস্টের সিরিজ ছাড়াও তিনটি টি-২০ এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে কোহলির দল। রোববার ওয়েস্ট ইন্ডিজের বিরদ্ধে শেষ টি-২০ ম্যাচ খেলে অজি সফরের প্রস্তু শুরু করবে শাস্ত্রী-কোহলি জুটি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর