× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১০ ডিসেম্বর ২০১৮, সোমবার
সিলেট-১

নির্বাচনী মাঠে ছহুল হোসাইন

ইলেকশন কর্নার

ওয়েছ খছরু, সিলেট থেকে | ১১ নভেম্বর ২০১৮, রবিবার, ৮:৪৩

নির্বাচনী মাঠে নামছেন সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসাইন। মর্যাদাপূর্ণ সিলেট-১ (সিলেট সদর ও সিটি করপোরেশন) আসন থেকে প্রার্থী হতে চান। এজন্য তিনি আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র কিনেছেন। আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে তিনি প্রথম দিনই তার পক্ষে মনোনয়নপত্র কেনার পর সেটি জমা দেয়ারও প্রস্তুতি চলছে। ছহুল হোসাইন নির্বাচনের মাধ্যমে রাজনীতিতে নামার ইঙ্গিত দিয়েছিলেন অনেক আগেই। এজন্য নিজ এলাকা সিলেটের তিনি যোগাযোগ শুরু করেন। তার সঙ্গে দেখা করেছেন সিলেটের নেতারাও।
ছহুল হোসাইনের ঘনিষ্ঠজনেরা জানিয়েছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনের জন্য সাবেক এ নির্বাচন কমিশনার অনেক আগে থেকেই প্রস্তুতি নিয়েছেন।
এ নিয়ে আওয়ামী লীগের উচ্চ মহলের সঙ্গে তার কথা হয়েছে। এ কারনে আগামী নির্বাচনে তিনি দলীয় মনোনয়ন পেতে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন। ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচন কমিশনার ছিলেন ছহুল হোসাইন। মেয়াদ শেষ হওয়ার পর থেকে তিনি অবসরে আছেন। সিলেটের কাজিটুলা সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান ছহুল হোসাইন দীর্ঘদিন জজশিপে চাকরে ছিলেন। তিনি জেলা জজ হিসেবে দেশের বিভিন্ন জেলায় দায়িত্ব পালন করেন। এছাড়া আইন সচিব হিসেবেও তিনি কর্মরত ছিলেন। এখন অনেকটা অবসর সময় কাটছে তার। এজন্য তিনি নির্বাচনের মধ্য দিয়ে রাজনীতিতে নামার প্রস্তুতি নেন। সিলেট আওয়ামী লীগের নেতারাও তাকে সাদরে বরণ করে নেন।  

ছহুল হোসাইনের ভাতিজা সিলেট সিটি করপোরেশনের সাবেক কাউন্সিলর দেলোয়ার হোসেন সজীব গতকাল বিকেলে মানবজমিনকে জানিয়েছেন, দলের শীর্ষ পর্যায়ের নেতাদের ‘গ্রিন সিগন্যাল’ পেয়ে ছহুল হোসাইন আওয়ামী লীগের দলীয় মনোনয়নের জন্য ফরম কিনেছেন। সেটি জমাও দেয়া হবে। এরপর দল থেকে মনোনয়ন দেয়া হলে নৌকার হয়ে সিলেট-১ আসনে নির্বাচন করবেন সাবেক এই নির্বাচন কমিশনার। তিনি জানান- ইতিমধ্যে ছহুল হোসাইন বেশ কয়েকবার সিলেটে এসেছেন। সিলেটের নেতাকর্মী ও মানুষের সঙ্গে তিনি মিশেছেন ও কথা বলেছেন। সবার কাছ থেকে তিনি পজেটিভ রেজাল্ট পেয়েছেন। এজন্য তিনি নির্বাচনের মাধ্যমে রাজনীতিতে নামার অপেক্ষায় রয়েছেন বলে জানান সজীব। সিলেটে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদী সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসাইন। আর মনোনয়ন পেলে জয় ঘরে তোলাও সম্ভব বলে তিনি ইতিমধ্যে তার স্বজনদের কাছে আশাবাদ ব্যক্ত করেছেন। নির্বাচনী ফরম কেনার পর থেকে তার সঙ্গে সিলেটের নেতারা যোগাযোগ করছেন। সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাসও দিচ্ছেন বলে জানান স্বজনরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর