× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১০ ডিসেম্বর ২০১৮, সোমবার

নৌকার মাঝি হতে চান ৬ নেতা বিএনপির হাজী মুজিব

ইলেকশন কর্নার

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি | ১৩ নভেম্বর ২০১৮, মঙ্গলবার, ৯:২৫

কমলগঞ্জ এবং শ্রীমঙ্গল উপজেলা নিয়ে গঠিত মৌলভীবাজার-৪। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে আওয়ামী লীগ থেকে নৌকার মাঝি হতে চান ছয়জন। স্বাধীনতার পর থেকে এই আসনে বিতর্কিত দুই নির্বাচন ছাড়া সব নির্বাচনে নৌকার প্রার্থী বিজয়ী হন। গত শুক্র ও শনিবার বিভিন্ন সময়ে রাজধানীর ধানমণ্ডির আওয়ামী লীগের কার্যালয় থেকে তারা দলীয় মনোনয়নপত্র ক্রয় করেন। মনোনয়ন প্রার্থীরা হলেন- মৌলভীবাজার-৪ (কমলগঞ্জ-শ্রীমঙ্গল) আসনের টানা পাঁচবারের এমপি, বর্তমান সংসদ সদস্য ও সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহিদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রণধীর কুমার দেব, কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ আব্দুল আহাদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মনসুরুল হক ও জেলা পাবলিক প্রসিউকিউটর অ্যাডভোকেট এএসএম আজাদুর রহমান। দুই উপজেলা নিয়ে এই আসনের মোট আয়তন ৮৫১ দশমিক ৮৭ বর্গকিলোমিটার। দলীয় সূত্রে জানা গেছে, রোববার সন্ধ্যা পর্যন্ত দলীয় মনোনয়নপত্র ধানমণ্ডির আওয়ামী লীগ কার্যালয়ে এই ছয় প্রার্থী জমা দিয়েছেন। ভোটার সংখ্যা ৩ লাখ ৯৯ হাজার ১০০ জন।
সর্বশেষ ২০১৪ সালে অনুষ্ঠিত নির্বাচনে এ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহিদ। এদিকে গতকাল দুপুরে বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মুজিবুর রহমান চৌধুরী (হাজী মুজিব) বিএনপির মনোনয়নপত্র  ক্রয় করেছেন বলে কমলগঞ্জ উপজেলা বিএনপি সভাপতি মো. দুরুদ আহমদ নিশ্চিত করেন। তিনি জানান, মুজিবুর রহমান চৌধুরী ২০০১ সালে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নেন। এ নির্বাচনে তিনি প্রায় ১৪ হাজার ভোটের ব্যবধানে পরাজিত হন। এরপর ২০০৬ সালে আনুষ্ঠানিকভাবে বিএনপিতে যোগ দেন। সর্বশেষ ২০০৮ সালের অনুষ্ঠিত নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করে প্রতিদ্বন্দ্বিতা করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর