× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ জুন ২০১৯, মঙ্গলবার

শফিউল ইসলামের পিএইচডি অর্জন

শিক্ষাঙ্গন

অনলাইন ডেস্ক | ১৩ নভেম্বর ২০১৮, মঙ্গলবার, ৮:০৬

শেখ মোহাম্মদ শফিউল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের অন্তর্গত গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধীনে পিএইচডি ডিগ্রী অর্জন করেছেন। চলতি বছরের গত ৩১শে অক্টোবর অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় তাঁর পিএইচডি’র অনুমোদন দেওয়া হয়।

"Perception of Farmers on the Impact of Television Programme in Sustainable Agricultural Development of Bangladesh: A Case Study on Hridoye Mati O Manush" অভিসন্দর্ভের জন্য তিনি এ ডিগ্রি অর্জন করেন। বাংলাদেশের সাবেক প্রধান তথ্য কমিশনার এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. মো: গোলাম রহমান এর তত্ত্বাবধানে ড. ইসলাম তাঁর গবেষণা কর্ম সম্পন্ন করেন।

উল্লেখ্য, ড. শফিউল ইসলাম ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগের সহযোগী অধ্যাপক এবং ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান। যোগাযোগ ও তথ্য প্রবাহের মাধ্যমে কৃষকদের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করার লালিত বাসনা থেকেই তিনি এ গবেষণা কর্মের উদ্যোগ গ্রহণ করেন। তিনি দেশি ও বিদেশি উন্নয়ন ও দাতাসংস্থার জন্য প্রায় ৬০টি গবেষণা, প্রশিক্ষণ ও এডভোকেসি প্রকল্প প্রণয়ন ও বাস্তবায়ন করেন। ড. শফিউল দেশে ও বিদেশে  ৫০০০ এর অধিক সাংবাদিক, সরকারি কর্মকর্তা ও উন্নয়ন কর্মকর্তাকে প্রশিক্ষণ প্রদান করেছেন। তিনি যৌথভাবে ১০টি বই লিখেছেন। তাঁর কগবেষণাপ্রবন্ধজাতীয় ও আন্তর্জাতিক স্বনামধন্য জার্নালে প্রকাশিত হয়েছে।
ড. শফিউল ইসলাম সাংবাদিকতা, উন্নয়ন, ও যোগাযোগ বিষয়ক বিভিন্ন জাতীয় এবং আন্তর্জাতিক সেমিনার ও কনফারেন্সে প্রায়ই অংশগ্রহণ করে থাকেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর