× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১০ ডিসেম্বর ২০১৮, সোমবার

গফরগাঁওয়ে আলোচনায় গোলন্দাজ

ইলেকশন কর্নার

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি | ১৫ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ৮:৪৮

 ময়মনসিংহ-১০ গফরগাঁও আসনের সাবেক এমপি প্রয়াত আলতাফ হোসেন গোলন্দাজের ক্যারিশম্যাটিক নেতৃত্বে এই আসনটি আওয়ামী লীগের দুর্গ হিসেবে পরিচিতি লাভ করে। বর্তমানে এই আসনের এমপি আলতাফ হোসেন গোলন্দাজের পুত্র ফাহমি গোলন্দাজ বাবেল। ১৯৯০ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত ৫টি জাতীয় সংসদ নির্বাচন ও ২টি উপজেলা পরিষদ নির্বাচন মোট ৭টি নির্বাচনের মধ্যে ৬টি নির্বাচনেই বিজয়ী হয় গোলন্দাজ পরিবার থেকে। গত ২০০৯ সালে জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে বিজয়ী হয়েছিলেন ক্যাপ্টেন (অব.) গিয়াস উদ্দিন আহাম্মেদ। গফরগাঁওয়ের রাজনীতিতে নবাগত প্রার্থী ক্যাপ্টেন (অব.) গিয়াসউদ্দিনকে নির্বাচনে বিজয়ী করতে গোলন্দাজ পরিবারের ছিল বিশেষ ভূমিকা। ওই বছর অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হন বর্তমান এমপি ফাহমি গোলন্দাজ বাবেল। ২০১৪ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় গোলন্দাজ পরিবারের সদস্য ফাহমি গোলন্দাজ বাবেলকে নৌকার মনোনয়ন দেয়া হয়। রেকর্ডসংখ্যক ভোট পেয়ে ফাহমি গোলন্দাজ বাবেল এমপি নির্বাচিত হয়।
গফরগাঁও আসনে গত ৫ বছরে হাজার কোটি টাকার উন্নয়ন কর্মযজ্ঞকে কাজে লাগিয়ে দলীয় টিকিট নিয়ে নির্বাচনী বৈতরনি পার হতে চেষ্টা করছে। আবার শাসক দল আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী কমপক্ষে আরো অর্ধডজন নেতা চাইছে ‘গোলন্দাজ উত্তরাধিকার’ থেকে দলকে বাইরে আনা। এদিকে আওয়ামী লীগের প্রধান প্রতিপক্ষ বিএনপিও চাইছে গফরগাঁওয়ের দীর্ঘদিনের ‘গোলন্দাজ মিথ’ ভেঙে রাজনীতি নিজেদের নিয়ন্ত্রণে নিতে। তাদের লক্ষ্য হলো গফরগাঁওয়ের রাজনীতি থেকে গোলন্দাজ প্রভাব মুছে ফেলা। সব মিলিয়ে গফরগাঁওয়ে এবারও ভোটের লড়াইয়ে জমজমাট ‘গোলন্দাজ’ ইস্যু। স্থানীয় এমপি ফাহমি গোলন্দাজ বাবেল বলেন, আমার পিতা আলতাফ হোসেন গোলন্দাজ আমার রাজনীতির প্রেরণা। জননেত্রী শেখ হাসিনার অতি প্রিয়, অতি বিশ্বস্ত আলতাফ হোসেন গোলন্দাজ এত কাজ করে গেছেন, তার নেতৃত্বে গফরগাঁওবাসী এত শান্তিতে-স্বস্তিতে ছিল, মানুষ তাকে ভুলতে পারবে না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর