× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১০ ডিসেম্বর ২০১৮, সোমবার

পটিয়ায় ধানের শীষ প্রতিক নিয়ে লড়তে চান সৈয়দ সাদাত-মিঠু

ইলেকশন কর্নার

স্টাফ রিপোর্টার | ১৫ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ১২:২৫

চট্টগ্রাম-১২ (পটিয়া) আসন থেকে বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ করেছেন দলের বেশ কয়েকজন তরুণ নেতা। তাদের একজন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সহ সভাপতি সৈয়দ সাদাত আহমেদ। বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাবেক এ সদস্য রাজনীতিতে যোগ দেয়ার পর থেকে রাজনৈতিক কর্মকাণ্ডে সক্রিয় রয়েছেন পুরোদমে। উচ্চশিক্ষিত তরুণ এই নেতা একজন সফল ব্যবসায়ী। বিএনপির রাজনীতি করতে গিয়ে অনেক ত্যাগ শিকার করেছেন তিনি। ২০১৭ সালের ২২শে আগস্ট উত্তরার বাসা থেকে ধানম-ির ব্যবসা প্রতিষ্ঠানে আসার পথে হোটেল রেডিসনের সামনে থেকে তাকে তুলে নেয়া একদল সাদা পোষাকধারী। দীর্ঘদিন নিখোঁজ থাকার পর ডিসেম্বরে রাজধানীর রামপুরা ব্রীজ এলাকা থেকে তাকে উদ্ধার দেখায় পুলিশ। পুরোনো এক মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে পাঠানো হয় কারাগারে।
দীর্ঘ কয়েক মাস কারাভোগের পর তিনি জামিনে মুক্তি পান। একাদশ জাতীয় নির্বাচনে তিনি দলীয় মনোনয়ন প্রত্যাশা করেন। ধানের শীষ টিকিট পেলে জয়ের ব্যাপারেও তিনি শতভাগ আশাবাদী। এ আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আরেক তরুণ নেতা সাইফুদ্দীন সালাম মিঠু। চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মিঠু সভাপতি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের। বিএনপির মনোনয়নপত্র সংগ্রহকারী তরুণতর নেতাদের একজন তিনি। দলীয় মনোনয়ন পেলে জয়ের ব্যাপারে যেমন আশাবাদী তেমনি দল ত্যাগী ও যোগ্য প্রার্থীকে মনোনয়ন দিলে তার পক্ষে সর্বাত্মক কাজ করতেও দ্বিধাহীন তিনি। মিঠু জানান, চট্টগ্রামের পটিয়া উপজেলাটি শিক্ষাদীক্ষায় এগিয়ে। এখানকার বহু কৃতিসন্তান জাতীয় পর্যায়ে প্রতিষ্ঠিত। ফলে এ আসনে একজন উচ্চশিক্ষিত ব্যক্তিকেই প্রার্থী হিসেবে পছন্দ করবেন ভোটাররা। অন্যদিকে এমন কোন নেতাকেই তৃনমূল কর্মী-সমর্থকরা ধানের শীষের প্রার্থী দেখতে চান যিনি তৃণমূলের রাজনীতি করেন। সুখে-দুঃখে যাকে পাশে পাওয়া যায়। যিনি সুদিন-দুর্দিনে দেশেই থাকেন, মানুষের পাশেই থাকেন। এ আসন থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন আরেক তরুণ নেতা চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সভাপতি ও কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক গাজী সিরাজ উল্লাহ। এ আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সহ সভাপতি ও ব্যবসায়ী এনামুল হক এনাম। দীর্ঘদিন ধরে তিনিও জেলা বিএনপির রাজনীতিতে পুরোমাত্রায় সক্রিয় রয়েছেন। ভোটের মাঠ বিবেচনায় তিনিও একজন শক্তিশালী প্রার্থী। এছাড়া এই আসন থেকে একজন তরুণ সাংবাদিকের পক্ষেও মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Md.Mahbubur Rahman M
১৫ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ৪:৪৭

সকল দিক দিয়ে জনপ্রিয় ও সাহসী তরুণ নেতা সৈয়দ সাদাদকে মনোনয়ন দিলে ধানের শীষের বিজয় অনিবার্য।

অন্যান্য খবর