× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১০ ডিসেম্বর ২০১৮, সোমবার

ধানের শীষ প্রতীক নিয়ে লড়তে চান ৩৫ পেশাজীবী

ইলেকশন কর্নার

কাফি কামাল | ১৯ নভেম্বর ২০১৮, সোমবার, ১২:৫৭

একাদশ জাতীয় নির্বাচনে দলীয় মনোনয়ন চান ৩৫জন পেশাজীবী। জাতীয়তাবাদী চিকিৎসক, শিক্ষক, সাংবাদিক, প্রকৌশলী ও কৃষিবিদদের সংগঠনগুলোর মোর্চা সংগঠন বিএসপিপি বিএনপির শীর্ষ নেতৃত্বের কাছে মনোনয়ন চেয়ে একটি তালিকা পাঠিয়েছেন। বিএসপিপির ভারপ্রাপ্ত আহ্বায়ক শওকত মাহমুদ ও সদস্য সচিব প্রফেসর ডা. এ জেড এম জাহিদ হোসেন স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়, নিন্মোক্ত পেশাজীবী নেতারা ছাত্রজীবন থেকেই জাতীয়তাবাদী আদর্শকে ধারণ করে রাজনীতি করেছেন। জাতীয়তাবাদী আদর্শকে সামনে রেখে ফ্যাসিবাদী এই সরকারের সকল হামলা-মামলা, দমন-পীড়ন, ভয়ভীতি ও নির্যাতন উপেক্ষা করে দলের নির্দেশানুযায়ী আন্দোলন-সংগ্রামসহ সকল দলীয় কার্যক্রমে নিয়মিত অংশগ্রহণ করেছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তাঁদেরকে দলীয় মনোনয়ন প্রদানে শীর্ষ নেতৃত্বের সুবিবেচনা কামনা করেন। তালিকায় সাংবাদিকদের মধ্যেÑ বিএনপি ভাইস চেয়ারম্যান ও বিএসপিপির ভারপ্রাপ্ত আহ্বায়ক শওকত মাহমুদ কুমিল্লা-৫, বিএফইউজে সভাপতি সাংবাদিক রুহুল আমিন গাজী চাঁদপুর-৩, বিএফইউজে মহাসচিব এম. আব্দুল্লাহ ফেনী-৩, ডিইউজে সভাপতি ও বিএনপির সহ তথ্য-গবেষণা সম্পাদক কাদের গণি চৌধুরী চট্টগ্রাম-২, ডিইউজে সাবেক সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বাংলা একাডেমী পদকপ্রাপ্ত কবি আবদুল হাই শিকদার কুড়িগ্রাম-১ আসনে; চিকিৎসকদের মধ্যেÑ বিএনপির ভাইস চেয়ারম্যান ও ড্যাব মহাসচিব প্রফেসর ডা. এ জেড এম জাহিদ হোসেন ময়মনসিংহ-৪, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জিয়াউর রহমান ফাউন্ডেশন নির্বাহী পরিচালক প্রফেসর ডা. ফরহাদ হালিম ডোনার ঢাকা-১৭, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ডা. শহিদুল আলম সাতক্ষীরা-৩, বিএনপির সহ-পরিবার কল্যাণ সম্পাদক প্রফেসর ডা. রফিকুল কবির লাবু পিরোজপুর-২, প্রফেসর ডা. আব্দুস সালাম ঠাকুরগাঁও-২, বিএনপির সহ স্বাস্থ্য সম্পাদক প্রফেসর ডা. এস এম রফিকুল ইসলাম বাচ্চু গাজীপুর-৩, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ডা. মো. শহীদ হাসান বরিশাল-৬, প্রফেসর ডা. শাহ মো. শাহজাহান আলী বগুড়া-৫, গাইবান্ধা জেলা বিএনপি সভাপতি প্রফেসর ডা. মঈনুল হাসান সাদিক গাইবান্ধা-৩, ড্যাব চট্টগ্রাম মেডিকেল কলেজ শাখা সভাপতি ডা. খুরশিদ জামিল চৌধুরী চট্টগ্রাম-২, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট মহানগর বিএনপি সাবেক আহ্বায়ক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী সিলেট-৫, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও ড্যাব চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক ডা. শাহাদত হোসেন চট্টগ্রাম-৯, ডা. এম এ সেলিম ময়মনসিংহ-৩, বিএনপির স্বাস্থ্য সম্পাদক ডা. ফাওয়াজ হোসেন শুভ চট্টগ্রাম-৫ আসনে; প্রকৌশলীদের মধ্যেÑ বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও এ্যাব-এর ভারপ্রাপ্ত সভাপতি প্রকৌশলী আ ন হ আক্তার হোসেন ঢাকা-১৮, বিএনপির বিজ্ঞান সম্পাদক প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু দিনাজপুর-৩, সহ-বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী আশরাফ উদ্দিন বকুল নরসিংদী-৫, সহ-বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী আফজাল হোসেন সবুজ শরীয়তপুর-৩, মুক্তিযোদ্ধা দলের সহ প্রকৌশলী মো. এ হালিম মিয়া টাঙ্গাইল-৪, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য প্রকৌশলী খালিদ মাহমুদ চৌধুরী পাইন নওগাঁ-১, প্রকৌশলী মোস্তফা ই জামান নেত্রকোনা-৩ আসনে; এগ্রিকালচারিস্ট এসোসিয়েশন অব বাংলাদেশের আহ্বায়ক কৃষিবিদ আনোয়ারুন নবী মজুমদার বাবলা ফেনী-১, কৃষিবিদ হাসান জাফির তুহিন পাবনা-২, বিএনপি সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান বাগেরহাট-৩, টাঙ্গাইল জেলা বিএনপি কৃষিবিদ শামসুল আলম তোফা টাঙ্গাইল-২ বা ৫, কৃষিবিদ কাজী শেখ সাকি শাওন টাঙ্গাইল-৮, বিএনপির গণশিক্ষা সম্পাদক ও শিক্ষক-কর্মচারী ঐক্যজোট চেয়ারম্যান অধ্যক্ষ মো. সেলিম ভূঁইয়া ঢাকা-৫, শিক্ষক-কর্মচারী ঐক্যজোট মহাসচিব মো. জাকির হোসেন মেহেরপুর-১, অধ্যক্ষ শামসুল হক জয়পুরহাট-১ ও দিনাজপুরে মনজুরুল ইসলামের নাম রয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর